২৭ ডিসেম্বর খালেদা জিয়ার সমাবেশ- গাজীপুরে বিএনপি-ছাত্রলীগ মুখোমুখি

Gazipur-thereport24গাজীপুর ভাওয়াল বদরে আলম কলেজ মাঠে সমাবেশ করার ব্যাপারে অনঢ় বিএনপি। অন্যদিকে, ২৭ ডিসেম্বরের ওই সমাবেশ প্রতিহতের ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।
পাল্টাপাল্টি এ কর্মসূচিতে রাজনৈতিক অস্থিরতা দেখা দিয়েছে গাজীপুরে। স্থানীয় বিএনপি ও ছাত্রলীগ নেতাকর্মীরা সেখানে মুখোমুখি অবস্থানে রয়েছেন।
অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ওই কলেজ মাঠে বুধবার সকাল থেকে পুলিশ মোতায়েন করা হয়েছে।
২৭ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমাবেশের পাশাপাশি ওই স্থানে একই সময়ে ছাত্রলীগ সমাবেশ করার ঘোষণা দিয়েছে। যদিও স্থানীয় প্রশাসন এখনো কোনো দলকেই সমাবেশের অনুমতি দেয়নি।
জেলার পুলিশ সুপার (এসপি) হারুন অর রশিদ এ প্রসঙ্গে  বলেন, এখন পর্যন্ত কোনো দলকেই সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। অবস্থা পর্যবেক্ষণ করেই ব্যবস্থা নেওয়া হবে।
মধ্যবর্তী নির্বাচনের দাবিতে ২৭ ডিসেম্বর গাজীপুর ভাওয়াল বদরে আলম কলেজ মাঠে সমাবেশ করার সিদ্ধান্ত নেয় ২০ দলীয় জোট।
অন্যদিকে, ২৩ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের এক সমাবেশ থেকে ওই সমাবেশ প্রতিহতের ঘোষণা দেন সংগঠনের সাধারণ সম্পাদক বদিউজ্জমান সোহাগ।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কটূক্তিমূলক বক্তব্য প্রত্যাহার না করলে খালেদা জিয়ার সমাবেশ প্রতিহত করা হবে।
এদিকে, খালেদা জিয়ার সমাবেশ সফল করতে বিএনপি কয়েকদিন ধরে প্রস্তুতিসভা, কর্মীসভা, জনসংযোগসহ নানা কর্মসূচি পালন করছে। নগর ও জেলাজুড়ে ব্যাপক প্রচার-প্রচারণাও চলছে।
অপরদিকে, ছাত্রলীগও একই দিনে একই স্থানে সমাবেশ করার ঘোষণা দিয়ে চালাচ্ছে প্রচার-প্রচারণা।
সংশ্লিষ্ট মহল দুই পক্ষের অনড় অবস্থানের কারণে ২৭ ডিসেম্বর খালেদা জিয়ার সমাবেশ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।
এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল বলেন, ২৭ ডিসেম্বর সমাবেশ তারা করবেনই এবং সেটি ভাওয়াল বদরে আলম কলেজ মাঠেই হবে।
জেলা ছাত্রলীগরে যুগ্ম আহ্বায়ক রিপন সরকার বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে তারেক রহমানের বক্তব্য প্রত্যাহার এবং তাকে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করতে হবে। অথবা তাকে দল থেকে বহিষ্কার করতে হবে। অন্যথায় গাজীপুরের মাটিতে খালেদা জিয়াকে সমাবেশ করতে দেওয়া হবে না। বরং ওই দিনই মাঠে বিশাল বিক্ষোভ সমাবেশ করবে ছাত্রলীগ।
এদিকে, ছাত্রলীগের সাবেক জেলা সভাপতি হিরা সরকারের নেতৃত্বে বৃহস্পতিবার সকালে চান্দনা চৌরাস্তা থেকে ভাওয়াল কলেজ মাঠ পর্যন্ত মৌন মিছিল করতে দেখা গেছে নেতাকর্মীদের।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend