না’গঞ্জে জিয়ার ম্যুরাল ঢেকে দেওয়ায় বিক্ষোভ

Narayanganjবিজয় দিবসের দিনে জাতীয় পতাকা দিয়ে শহরের চাষাঢ়ায় স্থাপিত শহীদ জিয়ার ম্যুরাল ঢেকে দেওয়ায় প্রতিবাদ সভা করেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি। সভায় হরতালসহ বিভিন্ন কর্মসূচির হুমকি দেওয়া হয়।
মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত সভায় বক্তারা জাতীয় পতাকাকে ঘৃণ্য রাজনৈতিক উদ্দেশে ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেন। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে ওই প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
সভায় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, ‘শহীদ জিয়া শুধু স্বাধীনতার ঘোষকই নন, তিনি সেক্টর কমান্ডার হিসেবে রণাঙ্গনে যুদ্ধ করেছেন। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে তিনি জাতীয় বীরের মর্যাদায় অভিষিক্ত হয়ে বীর প্রতীক উপাধি পেয়েছেন।’
সভায় আগামী ১২ ঘণ্টার মধ্যে জাতীয় পতাকাটিকে শহীদ জিয়ার ম্যুরালের উপর থেকে সরিয়ে ফেলার আহ্বান জানানো হয়। তা না হলে বুধবার বিকেল ৩টায় জেলা ও মহানগর কার্যালয়ের সামনে সমাবেশ করে কঠোর কর্মসূচি ঘোষণার হুমকি দেওয়া হয়। প্রয়োজনে বৃস্পতিবার সকাল-সন্ধ্যা নারায়ণগঞ্জ জেলা ও মহানগর এলাকায় হরতালের মতো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়।
মহানগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ সুরুজ্জামানের সভাপতিত্বে মহানগর বিএনপি ও অঙ্গসঙ্গঠনের নেতাদের মধ্যে বক্তব্য দেন নুরুল হক চৌধুরী দিপু, আলহাজ অহিদুল ইসলাম, ফারুক হোসেন, মনির মলিক প্রমুখ।
সভা শেষে একটি মিছিল বিএনপি কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলটি চাষাঢ়া শহীদ জিয়া হলের সামনে গিয়ে শেষ হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend