অবৈধ সরকার দেশে নিপিড়নের নোংরা খেলায় মেতে উঠেছে: রিজভী

Rizvi ‍_0দেশ এখন চরম দুঃশাসনের মধ্যে চলছে। অবৈধ সরকারের প্রধানমন্ত্রী ও তার সাঙ্গপাঙ্গরা সারা দেশে নির্যাতন, নিপিড়নের নোংরা খেলায় মেতে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বেগম রোকেয়ার জন্মদিন ও মৃত্যুদিন উপলক্ষে এ আলোচনার আয়োজন করে মহিলা দল।

রিজভী বলেন, বর্তমান সরকার নারী উন্নয়নের কথা বলে। আমরা কেবল উনার (শেখ হাসিনা) মুখ থেকেই নারী উন্নয়নের কথা শুনতে পায়। কিন্তু বাস্তবে এর কোনো প্রতিফলন দেখতে পাই না। আমরা যদি বাস্তবতার দিকে তাকাই তবে মধ্যযুগীয় অন্ধকার ছাড়া আর কিছু দেখি না।

তিনি অভিযোগ করে বলেন, শেখ হাসিনা ও তার মন্ত্রী-এমপিদের মুখ থেকে প্রকাশ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সম্পর্কে যে সব কুৎসিত শব্দ শোনা যায়, তাতেই বুঝা যায় নারীদের প্রতি তাদের কতটুকু সম্মানবোধ আছে।

ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচন শেখ হাসিনার নতুন ছুঁ মন্ত্র’ বলে মন্তব্য করেছেন তিনি বলেছেন, এই মুহূর্তে দেশের মানুষ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন চায়। কিন্তু শেখ হাসিনা একটার পর একটা ছুঁ মন্ত্রের মাধ্যমে বেড়াজাল সৃষ্টি করছেন।

রুহুল কবীর রিজভী বলেন, শেখ হাসিনা পুলিশ প্রশাসন দিয়ে নির্যাতন নিপীড়ন করে ক্ষমতা চিরস্থায়ী করার ষড়যন্ত্র করছেন। তার পায়ের নিচে মাটি নেই। তার পা থর থর করে কাঁপছে। তাই এই মূহুর্তে ডিসিসি নির্বাচন দিয়ে জনগণের দৃষ্টিকে ভিন্ন দিকে প্রবাহিত করার পরিকল্পনা করছে।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, নারীদের উন্নয়নে বেগম রোকেয়ার অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, রাষ্ট্রীয় ক্ষমতায় নারীদের প্রতিষ্ঠিত করতে তিনি সর্বাত্মক চেষ্টা করেছেন। নারীরা পুরুষের চেয়ে পিছিয়ে নেই তা একটি রুপকের মাধ্যমে সমাজে প্রচার করেছেন।

খালেদা জিয়াই বেগম রোকেয়া পদক ও রোকেয়া দিবস চালু করেছিলেন। আর সর্বক্ষেত্রে নারীদের এগিয়ে নিতে সর্বাত্মক অবদান রেখেছেন জিয়াউর রহমান বলে মন্তব্য করেনবিএনপি এই নেতা ।

মহিলাদলের সভাপতি নূরে আরা সাফার সভাপতিত্বে বক্তব্য দেন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, সিনিয়র সহ-সভাপতি রাবেয়া সিরাজ, সহ-সাংগঠনিক বিলকিস, ঢাকা মহানগর মহিলা দলের ফরিদা ইয়াসমিন, সুলতানা মাহমুদ প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend