৩ সচিবের দফতর বদল; ৬ জেলায় নতুন ডিসি

Govt-logo-jpg_3প্রশাসনে সচিব ও সমমর্যাদার তিন কর্মকর্তার পদে রদবদল করা হয়েছে। এছাড়া ৬ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ পেয়েছেন।
জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আলাদা আলাদা আদেশে রবিবার এ রদবদল করা হয়েছে।
বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) রেক্টর খন্দকার মো. ইফতেখার হায়দারকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।
পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক এ কে এম আব্দুল আউয়াল মজুমদারকে বিপিএটিসির রেক্টর এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব খোন্দকার শওকত হোসেনকে পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।
ছয় জেলায় নতুন ডিসি নিয়োগ দিয়ে একটি আদেশ জারি করা হয়েছে। অপর আদেশে ৫ ডিসিকে প্রত্যাহার করা হয়েছে। খুলনা, বাগেরহাট, জয়পুরহাট, বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে।
রাঙ্গামাটির ডিসি মো. মোস্তফা কামালকে খুলনায় বদলি করা হয়েছে। এছাড়া অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব মো. শামসুল আরেফীনকে রাঙ্গামাটি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব জাহাঙ্গীর আলমকে বাগেরহাট, অর্থ প্রতিমন্ত্রীর একান্ত সচিব (পিএস) মো. মিজানুল হক চৌধুরীকে বান্দরবান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মো. আব্দুর রহিমকে জয়পুরহাট এবং ঢাকার দিয়ারা সেটেলমেন্ট অফিসার মুহাম্মদ ওয়াহিদুজ্জামানকে খাগড়াছড়ির ডিসি নিয়োগ দেওয়া হয়েছে।
অপর আদেশে খুলনার ডিসি আনিছ মাহমুদকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব, বাগেরহাটের ডিসি মো. শুকুর আলীকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপসচিব, জয়পুরহাটের জেলা প্রশাসন মোহাম্মদ ইয়াসীনকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব, বান্দরবানের ডিসি কে এম তরিকুল ইসলামকে দুযোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব এবং খাগড়াছড়ির ডিসি মো. মাসুদ করিমকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব পদে বদলি করা হয়েছে।
অপর আদেশে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব বিজন লাল দেবকে নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশনে প্রথম সচিব (প্রেস) নিয়োগ দেওয়া হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend