রেলমন্ত্রীর বৌ-ভাতের জন্য বার্ষিক পরীক্ষা বন্ধ

railশনিবার ০৬ ডিসেম্বর বৌ-ভাত অনুষ্ঠানে যোগ দিতে কুমিল্লার চৌদ্দগ্রামে যাবেন রেলমন্ত্রী মুজিবুল হক। রেলমন্ত্রীর বৌ-ভাত তাই ওইদিনের বার্ষিক পরীক্ষা বন্ধ করে দিয়েছে মাদরাসা শিক্ষক সমিতি।

বার্ষিক পরীক্ষা বন্ধের ঘোষণায় অভিভাবকসহ সচেতন মহল তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। অতি উৎসাহী কতিপয় মাদরাসা শিক্ষকদের হস্তক্ষেপে এমন সিদ্ধান্ত নেওয়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে, গত ১ ডিসেম্বর থেকে সারা দেশের ন্যায় চৌদ্দগ্রামেও স্কুল ও মাদরাসায় বার্ষিক পরীক্ষা শুরু হয়। ৪ ডিসেম্বর পরীক্ষা চলাকালীন মাদরাসাগুলোতে ৬ ডিসেম্বর শনিবার গণিত বিষয়ের পরীক্ষা হবে না বলে জানানো হয়। ঘোষণায় বলা হয়-নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৭ নভেম্বর।

পরীক্ষা বন্ধের কারণ হিসেবে উল্লেখ করা হয়, শিক্ষকরা রেলমন্ত্রীর বৌ-ভাতের দাওয়াতে যাবেন। এমন খবর শিক্ষার্থী-অভিভাবকের কাছে পৌঁছলে তারা ক্ষোভ প্রকাশ করেন। উপজেলার মাধ্যমিক স্কুলগুলোতে যথারীতি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চৌদ্দগ্রাম মাধ্যমিক পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বলেন, রুটিন অনুযায়ী শনিবার যথারীতি মাধ্যমিক স্কুলগুলোয় গণিত বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নাম প্রকাশ না করা শর্তে একজন অভিভাবক ক্ষোভ প্রকাশ করে বলেন, কারও বৌ-ভাতের দাওয়াতে যেতে বার্ষিক পরীক্ষা বন্ধ করতে হয় এমন কথা কখনও শুনিনি।

চৌদ্দগ্রাম উপজেলা মাদরাসা শিক্ষক সমিতির সেক্রেটারি ও চৌদ্দগ্রাম পৌর এলাকার নজমিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ বলেন, বার্ষিক পরীক্ষায় এমনিতেই বন্ধ দিয়েছি।

উপজেলার সবগুলো মাদরাসার পরীক্ষা কেন বন্ধ-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অন্যরা কী কারণে বন্ধ দিয়েছে আমি জানি না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, পরীক্ষা বন্ধের বিষয়ে আমি অবগত নই। তবে খোঁজ নেওয়া হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend