হরতালের পরিবর্তে নতুন কর্মসূচির ঘোষণা

chormanaiশুক্রবার ০৫ ডিসেম্বর বায়তুল মোকাররম জামে মসজিদের উত্তর গেটে এক সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মাওলানা সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর চরমোনাই) বলেছেন, আমাদের সমাবেশে বাধা দেয়া হলে রোববার হরতাল পালনের কথা ছিল। কিন্তু আল্লার রহমতে সব বাধা উপেক্ষা করে আমরা সমাবেশ করতে পেরেছি, তাই রোববার হরতাল হবে না।

পবিত্র হজ বিরূপ মন্তব্য করে মন্ত্রিত্ব খোয়ানো আবদুল লতিফ সিদ্দিকীসহ ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির বিধান রেখে আইন পাসের দাবি বাস্তবায়নের জন্য ইসলামী আন্দোলনের আমীর সরকারকে নতুন সময় বেধে দিয়েছেন। তিনি জানান, ১২ জানুয়ারির মধ্যে দাবি পূরণ না হলে বঙ্গভবন অভিমুখে মার্চসহ বিভিন্ন কর্মসূচি পালন করবে ইসলামী আন্দোলন।

আজ জাতীয় প্রেসক্লাব চত্বরে নির্ধারিত সমাবেশ করতে না পেরে ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেটে অবস্থান নিয়ে সমাবেশ করে। এ সময় পুলিশ তাদের মঞ্চ নির্মাণ করতে না দিলেও সমাবেশ করতে বাধা দেয়নি। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিজয় নগর, প্রেসক্লাব, দৈনিক বাংলা ও জিপিও মোড়ে ব্যারিকেড দিয়ে যান চলাচলও বন্ধ করে দেয় পুলিশ।

ইসলাম নিয়ে কটুক্তিকারীদের মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন পাসের দাবিতে এই সমাবেশ ডাকে ইসলামী আন্দোলন। ২৭ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের জন্য অনুমতিও চেয়েছিল তারা। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনুমোদন না দেওয়ায় প্রেসক্লাব চত্বরে সমাবেশের সিদ্ধান্ত নেয়া হয়। বৃহস্পতিবার সেই সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে ইসলামী আন্দোলনের নেতারা হুমকি দেন, সমাবেশে বাধা দিলে রোববার হরতাল ডাকা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend