সোমবার রংপুরে অর্ধ দিবস হরতাল

527dd6a4b4480-hortalআওয়ামী লীগ নেতা ইমরান হোসেনের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে সোমবার রংপুর মহানগরে আধাবেলা হরতালের ডাক দিয়েছে সিটি কর্পোরেশন ও মহানগর দোকান মালিক সমিতি।

শনিবার বিকালে রংপুর মহানগর দোকান মালিক সমিতির কার্যালয়ে যৌথ সভা শেষে হরতাল ঘোষণা করেন মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু।

তিনি বলেন, ইমরান খুন হওয়ার ১৮ দিন পেরিয়ে গেলেও মূল আসামিদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এ ঘটনার প্রধান আসামিদের গ্রেপ্তারের দাবিতে সোমবার ভোর ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত সিটি করপোরেশন এলাকায় হরতাল পালন করা হবে।

ইমরান সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের কমিশনার পদে নির্বাচনের প্রার্থী ছিলেন এবং তিনি সিটি মেয়র আওয়ামী লীগ নেতা ঝন্টুর ঘনিষ্টজন হিসেবে পরিচিত।

মহানগর দোকান মালিক সমিতির মহাসচিব রেজাউল ইসলাম মিলন বলেন, ইমরান আওয়ামী লীগের পাশাপাশি নগরীর শাহজালাল বিপনী বিতান দোকান মালিক সমিতির দপ্তর সম্পাদক ছিলেন। তাই দোকান মালিক সমিতিও সোমবার হরতাল পালন করবে।

এর পরও হত্যাকাণ্ডের প্রধান আসামিকে গ্রেপ্তার করা না হলে রংপুর জেলায় হরতাল ডাকা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

কোতয়ালি থানার এসআই আব্দুল আজিজ জানান, গত ১০ নভেম্বর রংপুর সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পদক ইমরান হোসেনকে নগরীর সাতমাথা মোড়ে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

ঘটনার পরদিন নিহতের ছোট ভাই বিপ্লব মিয়া বাদী হয়ে কোতোয়ালী থানায় জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল মজিদ এবং তার ভাগ্নে জেলা পিকআপ মালিক সমিতির সভাপতি ও মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আশরাফুল আলমসহ ১১ জনকে আসামি করে হত্যার মামলা করেন বলে জানান তিনি।

আব্দুল আজিজ বলেন, এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ পাঁচজনকে গ্রেপ্তার করলেও প্রধান আসামিরা এখনো গ্রেপ্তার হয়নি।


 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend