সিরাজগঞ্জে বহিষ্কার ও শিক্ষকের সাজার ঘটনায় কমিটি গঠন

Sirajganjসিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়া প্রাইমারি স্কুল সার্টিফিকেট (পিএসসি) পরীক্ষায় ৬৪ ভুয়া শিক্ষার্থী বহিষ্কার ও আট শিক্ষকের সাজার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন সদস্যের ওই তদন্ত কমিটি শুক্রবার দুপুরে গঠন করা হয়।
জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেনের নির্দেশে বহিষ্কার ও সাজার ঘটনায় তিন সদস্যের কমিটি রবিবার থেকে কাজ শুরু করবে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বদরুজ্জোহা দ্য রিপোর্টকে বিষয়টি নিশ্চিত করে জানান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শফিকুল ইসলামকে আহ্বায়ক করে গঠিত এ কমিটিতে রয়েছেন অতিরিক্ত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লক্ষণ কুমার দাস ও উল্লাপাড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. জিল্লুর রহমান।
কমিটির আহ্বায়ক শফিকুল ইসলাম জানান, রবিবার থেকে তদন্ত দল কাজ শুরু করবে। ইতোমধ্যে উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. শামিম আলম ও শিক্ষা অফিসার মো. জয়নাল আবেদীন এবং আনন্দ স্কুলের শিক্ষকসহ সংশ্লিষ্টদের তদন্তের বিষয়ে পত্র পাঠানো হচ্ছে।
উল্লেখ্য, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষায় অংশ নেওয়া আটটি আনন্দ স্কুলের ৬৪ জন ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়। একই সঙ্গে আনন্দ স্কুলের শিক্ষার্থী সাজিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করানোয় জড়িত থাকায় আট শিক্ষকের চারজনকে অর্থদণ্ড এবং চারজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ‘স্কুলে পাঠাই জীবন বদলাই’ এ প্রতিবাদ্য বিষয় নিয়ে বিশ্বব্যাংকের সহায়তায় রস্ক প্রকল্পের মাধ্যমে ঝরে পড়া শিশুদের দিয়ে জেলার উল্লাপাড়ায় ২৬৩টি আনন্দ স্কুল পরিচালিত হচ্ছে। এতে ১ হাজার ৩৩১ জন শিক্ষক এবং ৫৯ হাজার ১৩৩ জন শিক্ষার্থী রয়েছে। উপজেলা শিক্ষা অফিস এ সব স্কুলের পাঠদান ও অন্যান্য বিষয়সমূহ মনিটরিং করে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend