বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে নিহত ১, নিখোঁজ ২৬

Coxbazar_thereport24.comকক্সবাজারের অদূরে গভীর সমুদ্রে সিঙ্গাপুরগামী জাহাজের ধাক্কায় ‘এফভি বন্ধন’ নামের একটি মাছ ধরার ট্রলার ২৯ জন মাঝিমাল্লা নিয়ে ডুবে গেছে।
বৃহস্পতিবার গভীর রাতে এ ঘটনার পর একজনকে মৃত ও তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন ২৬ জন।
এদিকে এ ঘটনার পর শুক্রবার সকালে নৌবাহিনীর উদ্ধাকারী জাহাজ ‘সমুদ্র জয়’ উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে।
দুর্ঘটনা কবলিত এফভি বন্ধনের মালিকানা প্রতিষ্ঠান বেঙ্গল ফিশারিজ লিমিটেডের সহকারী ব্যবস্থাপক কাজী কামরুল আমিন জানান, রাত ৩টার দিকে গভীর সমুদ্রে মাছ ধরার সময় বসুন্ধরা-৮ নামের সিঙ্গাপুরগামী একটি জাহাজ তাদের ট্রলারটিকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।
তিনি জানান, গভীর সমুদ্রে মাছ ধরার এক পর্যায়ে এফভি বন্ধন বসুন্ধরা-৮ জাহাজটির খুব কাছে চলে আসে। এ সময় ট্রলারটি ঘুরিয়ে পাশ কাটাতে না পারায় বিভিন্নভাবে জাহাজটিকে সতর্ক সিগন্যাল দেয়। কিন্তু সতর্ক সিগনাল উপেক্ষা করে জাহাজটি তাদের ট্রলারে ধাক্কা মেরে চলে যায়।
চট্টগ্রাম কোস্ট গার্ডের অপারেশন অফিসার লেপ্টেন্যান্ট কমান্ডার ফজলুল করিম জানান, উদ্ধার কাজে যোগ দিতে ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছেন নৌবাহিনীর জাহাজ ‘বিএনএস সাগর’ ও ‘অতন্দ্র’ এবং কোস্ট গার্ডের জাহাজ ‘সিজিএস তানভির’।
নৌ-বাহিনীর এক বিজ্ঞপ্তিতে সকাল ১১টায় জানানো হয়েছে, রাত ৩টার পর গভীর সমুদ্রে মৎস আহরণ এলাকায় ট্রলার ডুবির এ ঘটনা ঘটেছে। নৌবাহিনীর উদ্ধাকারী জাহাজ ‘সমুদ্র জয়’ এখন ঘটনাস্থলে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বসুন্ধরা-৮ জাহাজের কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যদিও জাহাজের কর্মকর্তারা ট্রলারটিকে ধাক্কা মারার বিষয়টি অস্বীকার করেছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend