দেশে প্রথম নেতাকর্মীদের আইডি কার্ড দিল বিএনপি

bnp_10দলকে সুসংগঠিত ও ভিত মজবুত করতে দেশে প্রথমবারের মতো নেতাকর্মীদের পরিচয়পত্র (আইডি কার্ড) দিল বিএনপি। সরকার পতনের এক দফা কর্মসূচি জোরদার করতে প্রথম এ কার্ড নেতাকর্মীদের হাতে তুলে দেয়া হয়েছে লালমনিরহাট জেলায়।

বৃহস্পতিবার সকালে এ কার্ড প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক লালমনিরহাট জেলা সভাপতি ও সাবেক মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু।

লালমনিরহাটের সদর উপজেলার বড়বাড়ী ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৮ হাজার ৩ শ’ ৮২ নেতাকর্মীকে এ কার্ড দেয়া হয়। কার্ডটি তৈরি করা হয়েছে জাতীয় পরিচয়পত্রের আদলে।

আনুষ্ঠানিকভাবে আইডি কার্ড বিতরণকালে সাবেক মন্ত্রী অধ্যক্ষ দুলু বলেন, ‘খুব শিগগিরই সরকার পতন কর্মসূচি আসছে। দেশব্যাপী কঠোর আন্দোলনের ডাক দেবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।’

জেলা বিএনপি সূত্র জানায়, দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ১৯ দফা কর্মসূচিকে তৃণমূলে পৌঁছে দিতে এবং দলের সাংগঠনিক ভিত্তি মজবুত করার লক্ষেই দলের নেতাকর্মীদের এ পরিচয়পত্র দেওয়া হচ্ছে।

নেতাকর্মীদের দেয়া কার্ডে শোভা পাচ্ছে শহীদ রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ছবি।

কার্ড পাওয়া বিএনপির এক সদস্য বলেন, ‘আজ থেকে নিজেকে পূর্ণাঙ্গ বিএনপি কর্মী বলে মনে হচ্ছে। যেখানে যাব এ কার্ড সঙ্গে নিয়ে যাব। যতদিন বাঁচবো বিএনপির সদস্য হিসেবেই বেঁচে থাকব।’

কার্ডে বিএনপির প্রতি সদস্যের নিজস্ব পরিচয় রয়েছে। সেখানে তার নাম, পরিচয়, পদবীসহ মোবাইল নম্বর এবং সদস্য ক্রমিক নম্বর রয়েছে।

এই সদস্য সংগ্রহ ও নিবন্ধন কর্মসূচি প্রথমে লালমনিরহাট জেলা এবং পরে রংপুর বিভাগের অন্যান্য জেলায় অব্যাহত থাকবে বলে জানান নেতারা।

সূত্রমতে, লালমনিরহাট জেলায় বিএনপির সদস্য সংগ্রহ লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৩০০ জন। আর বিভিন্ন স্তরের কমিটিতে বিভিন্ন পদে নেতা হওয়ার সুযোগ পাবেন ১ লাখ ১৩ হাজার ৯ শত ৯০ জন।

উল্লেখ্য, চলতি বছরের ১০ আগস্ট সদর উপজেলার বড়বাড়ি ইউননিয়ন পরিষদ চত্বরে সারাদেশের মধ্যে প্রথম লালমনিরহাটে ‘সদস্য সংগ্রহ ও নিবন্ধন অভিযান ২০১৪’ শুরু করে বিএনপি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend