নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতের অভিযান : অর্থদন্ড

vrammoman-adalt-ovijan2-300x245নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি : শেরপুরের নালিতাবাড়ী পৌর শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। ওইসময় বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ২ লাখ ৭৯ হাজার ৫শ টাকার জরিমানা আদায় করা ছাড়াও বিপুল পরিমাণ অবৈধ পামওয়েল জব্দ করে পুড়িয়ে দেওয়া হয়েছে। ২৫ নভেম্বর মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ওই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পারিচালিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নালিতাবাড়ী পৌর শহরের উত্তর বাজার থেকে মধ্যবাজার এলাকায় মুদী-মনোহরী, রেঁস্তোরা, জুয়েলারি দোকান ও নাম সর্বস্ব ভুয়া, কাগজপত্রবিহীন বিভিন্ন সয়াবিন তেলের কোম্পানীতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাইদ মোল্লা।
এসময় জামালপুর র‌্যাব-১৪ এর স্কট কমান্ডার এজেডএম তৈমুর রহমান, নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য পরিদর্শক মাসুদ রানা, নালিতাবাড়ী থানার এএসআই মামুনসহ র‌্যাব ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
অভিযানে সর্বনি¤œ ২ হাজার থেকে সর্বোচ্চ ৪০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হয়। এছাড়াও কাগজপত্র বিহীন ভুয়া ও অবৈধ সয়াবিন কোম্পানীতে পাওয়া বিপুল পরিমাণ পামওয়েল জব্দ করা হয়। পরে এগুলো উপজেলা পরিষদে এনে পুড়িয়ে দেওয়া হয়।
ভাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাইদ মোল্লা জানান, পণ্যের গায়ে মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা, ভেজাল পামওয়েল সরবরাহ, অস্বাস্থ্যকর পরিবেশে ভোগ্যপণ্য রাখা, সঠিক ও বৈধ লাইসেন্স না থাকা ইত্যাদি কারণে এসব ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend