গাজীপুরে জমি নিয়ে সংঘর্ষ, ৭ পুলিশসহ আহত ১৫

GAZIPUR-17-11-14-POLICE-INJURED-OVER-LAND-CLASHES (1)গাজীপুর প্রতিনিধি : জেলার শ্রীপুরে জমিসংক্রান্ত বিরোধে হামলা, সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ইটপাটকেলের আঘাতে সাত পুলিশ সদস্যসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ নয়জনকে আটক করেছে।
উপজেলার বরমী ইউনিয়নের বরনল গ্রামে সোমবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।
আহত পুলিশ সদস্যরা হলেন— সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সুমন (২৬), কনস্টেবল নূরুল আমীন (৫৬), আব্দুস সাত্তার (৫৭), আব্দুল মান্নান (৫০), আব্দুল কাদের (৫২), আব্দুল বাতেন (৫৫) ও মো. সাফিন (২৬)।
মাথায় ইটের আঘাতে গুরুতর আহত সাফিনকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আহত দু’পক্ষের আটজনকে স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তবে তাৎক্ষণিক তাদের পরিচয় পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, বরনল গ্রামের আব্দুল মান্নানের ছেলে আব্দুল মালেক ও মৃত ইউসুফ আলীর ছেলে জসীম উদ্দিনের সঙ্গে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। সকালে বিরোধপূর্ণ জমিতে জসীম উদ্দিনের লোকজন স্থাপনা নির্মাণ করতে যায়। এ সময় দু’পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ বাধে।
আব্দুল মালেক অভিযোগ করেন, জসীম উদ্দিনের ভাড়া করা লোকজন জমি জবরদখল করতে আসে। পুলিশ ঘটনাস্থল থেকে চলে যাওয়ার পর তার একটি ঘরে অগ্নিসংযোগ করা হয়।
জসীম উদ্দিন জানান, পাঁচ বছর আগে তিনি এ জমি মালেকের চাচা মোসলেম উদ্দিনের কাছ থেকে ক্রয় করেন। এরপর থেকে মালেক ও তার সহযোগীরা বার বার জমি বেদখলের হুমকি দিয়ে আসছে। মালেকের বাড়ির লোকজন রান্নাঘরে অগ্নিসংযোগ করে প্রতিপক্ষের ওপর দোষ চাপানোর চেষ্টা করছে।
শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) জিয়াউল ইসলাম জানান, শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে শ্রীপুর থানা থেকে পাঠানো পুলিশকে লক্ষ্য করে একদল লোক ইটপাটকেল ছুড়তে থাকে। পরে থানা থেকে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে ১৫ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বিষয়টি নিশ্চিত করে জানান, নয়জনকে আটক করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend