কামারুজ্জামান কোনো ধরনের গণহত্যা বা ধর্ষণের সাথে জড়িত নয়, ছেলের চ্যালেঞ্জ

kamruzamamm1একাত্তরের মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দন্ডপ্রাপ্ত জামায়াত নেতা কামারুজ্জামান কোনো ধরনের গণহত্যা বা ধর্ষণের জাথে জড়িত নয় বলে চ্যালেঞ্জ করেছেন তার বড় ছেলে হাসান ইকবাল।

সোমবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ চ্যালেঞ্জ দেন তিনি।

লিখিত বক্তব্যে হাসান ইকবাল বলেন, আমার বাবা কামারুজ্জামানকে সম্পূর্ণ অন্যায়ভাবে ফাঁসির দণ্ড দেওয়া হয়েছে। তিনি কখনো সোহাগপুর যাননি। এমনকি রাষ্ট্রপক্ষের দায়ের করা ফরমাল চার্জেও সোহাগপুর গণহত্যার সময় তিনি সেখানে উপস্থিত ছিলেন এমন অভিযোগ করা হয়নি।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইকবাল বলেন, সোহাগপুর গণহত্যার সঙ্গে তার বাবা কামারুজ্জামানকে জড়িয়ে ইতিহাসের কোনো বই বা ডকুমেন্ট নেই। এটা আমরা চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি।

হাসান ইকবালের দাবি, শেরপুরের গণহত্যা নিয়ে সাংবাদিক মামুনুর রশীদের ‘সোহাগপুরের বিধবা কন্যারা’, মুক্তিযোদ্ধা আবদুর রহমান তালুকদারের ‘মুক্তিযুদ্ধে নালিতাবাড়ী’ বইয়ে এবং বিডিনিউজটোয়েন্টিফোরডটকমের সাবেক কনসালট্যান্ট এডিটর আফসান চৌধুরীর ‘ইন শ্রাবণ আই রিমেম্বার দ্য ম্যাসাকার অফ সোহাগপুর ইন ১৯৭১’ প্রবন্ধের কোথাও আমার বাবার নাম নেই।

গত ৩ নভেম্বর সোমবার মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানকে ট্রাইব্যুনালের দেওয়া ফাঁসির রায় বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ট্রাইব্যুনাল ও আপিল বিভাগের চূড়ান্ত রায়ে সোহাগপুর গণহত্যা-ধর্ষণের দায় প্রমাণিত হয়েছে কামারুজ্জামানের বিরুদ্ধে। এ অভিযোগেই (৩ নম্বর অভিযোগ) ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন দেশের সর্বোচ্চ আদালত।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend