সমাবেশের অনুমতি না পাওয়ায় রোববার সারাদেশে বিএনপির বিক্ষোভ

mirza-fakrul400px৭ নভেম্বর উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না পাওয়ার প্রতিবাদে রোববার সারাদেশে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। ওই সমাবেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্য দেয়ার কথা ছিল। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

তিনি বলেন, রোববার ঢাকা মহানগীরসহ সারাদেশের জেলা শহরে প্রতিবাদ বিক্ষাভ কর্মসূচি পালিত হবে। কর্মসূচি পালনে সবাইকে সহযোগিতার আহ্বান জানাচ্ছি।এ সময় তিনি বলেন, এ অবৈধ সরকার গণতন্ত্র ধ্বংস করছে।

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে ৭ নভেম্বর সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি চেয়ে গত ২৭ অক্টোবর ঢাকা মহানগর পুলিশ কমিশনারের কাছে চিঠি দেয় বিএনপি। এর দুইদিন পর ২৯ অক্টোবর ৭ নভেম্বরের বদলে ৮ নভেম্বর সমাবেশের অনুমতি চেয়ে বিএনপির পক্ষ থেকে ফের চিঠি দেয়া হয়। গতকাল অনুমতির জন্য বিকেলে ঢাকা মহানগর পুলিশ কমিশনারের বেইলি রোডের কার্যালয়ে যান দলের যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু ও মহানগর কমিটির উপদেষ্টা আবদুস সালাম। দুই ঘণ্টা অপেক্ষা করেও কাউকে না পেয়ে ফিরে আসেন তারা।

এ পরিস্থিতিতে সমাবেশ নিয়ে রাত সাড়ে ৮টায় মহানগর নেতাদের সঙ্গে বৈঠক করেন মির্জা ফখরুল। ওই বৈঠকে মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, রুহুল কবির রিজভী, মহানগর সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend