চা বিরতি পর্যন্ত বাংলাদেশ ৪০৬/৭

দ্বিতীয় টেস্টে দুই সেঞ্চুরিয়ান সাকিব আল হাসান ও তামিম ইকবাল-ওয়েবসাইট।
দ্বিতীয় টেস্টে দুই সেঞ্চুরিয়ান সাকিব আল হাসান ও তামিম ইকবাল-ওয়েবসাইট।

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হয়েছে।

সোমবার প্রথম দিন টসে জিতে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ৩ উইকেটে ১৯৩ রান সংগ্রহ করে। ওপেনার তামিম ইকবাল ৭৪ ও সাকিব আল হাসান ১৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। মঙ্গলবার দ্বিতীয় দিনে ব্যাটিং শুরু করেছেন এই দুই বাহাতি ব্যাটসম্যান।

দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে তামিম ও সাকিব মিলে দলীয় সংগ্রহকে টেনে নিয়ে যান ৩০৫ পর্যন্ত। এই সময়ের মধ্যে সাকিব আল হাসান তার ক্যারিয়ারের ১৭তম অর্ধশতক তুলে নেন। আর তামিম তুলে নেন তার ক্যারিয়ারের পঞ্চম শতক। কিন্তু এর পরই তামিম ব্যক্তিগত ১০৯ রানে আউট হন। তামিম-সাকিব মিলে ১৩২ রানের জুটি গড়েন। তাদের জুটি ভাঙেন মাসাকাদজা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৪০৬ রান। ব্যাট করছেন তাইজুল (২১) ও শাহাদত (৪)।

সাকিব ১৩৭ রানে আউট হয়েছেন। তারপর শুভাগত হোমও আউট হন। তারও আগে মুশফিক ব্যক্তিগত ১১ রানে রান আউটের শিকার হন।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশের একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। পেসার আল-আমিনের পরিবর্তে খেলছেন রুবেল হোসেন।

বাংলাদেশ একাদশ : মুশফিকুর রহিম, তামিম ইকবাল, শামসুর রহমান শুভ, সাকিব আল হাসান, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, শুভাগত হোম, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন লিখন, রুবেল হোসেন ও শাহাদাত হোসেন রাজীব।

জিম্বাবুয়ের দলে তিনটি পরিবর্তন করা হয়েছে। অভিষেক হচ্ছে লেগ স্পিনার ব্রায়ান চারির। এ ছাড়া সুযোগ পেয়েছেন ম্যালকম ওয়েলার ও নাতসাই এমশাংউই। বাদ পড়েছেন ভুসিমুজি সিবান্দা, জন নিয়াম্বু ও তাফাদযাওয়া কামুনগোজি।

জিম্বাবুয়ে একাদশ : ব্রেন্ডন টেলর (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাভা, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, এলটন চিগুম্বুরা, ক্রেইগ আরভিন, হ্যামিলটন মাসাকাদজা, নাতসাই এমশ্যাংউই, টিনাশে পানিয়াঙ্গারা, ও ম্যালকম ওয়েলার।

উল্লেখ্য, ঢাকায় অনুষ্ঠিত প্রথম টেস্ট ম্যাচে ৩ উইকেটে জয় পায় বাংলাদেশ। খুলনায় টেস্ট ম্যাচটি জিততে পারলে তিন ম্যাচের টেস্ট সিরিজ জিতে নেবে স্বাগতিক বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে।


 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend