স্টার জলসা, স্টার প্লাস, জি বাংলা বন্ধে হাইকোর্টের রুল

 

star jalsha]স্টার জলসা, স্টার প্লাস, জি বাংলা বন্ধে হাইকোর্টের রুল ভারতীয় তিনটি টিভি চ্যানেলের (স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা) সম্প্রচার বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।আবেদনের প্রাথমিক  শুনানি শেষে বিচারপতি মঈনুল ইসলাম ও বিচারপতি আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রবিবার এ আদেশ দেন।

আইনজীবী এখলাছ উদ্দিন জানান, আদালতের নির্দেশ মোতাবেক ভারতীয় চ্যানেল সম্প্রচারে বাংলাদেশ সরকারের অনুমোদনের বিষয়ে আমরা দলিলপত্র দাখিল করেছি। সেখানে বাংলাদেশে সম্প্রচারের ক্ষেত্রে ভারতীয় চ্যানেলগুলোর লাইসেন্স রয়েছে।

তিনি বলেন, চ্যানেলের লাইসেন্স থাকলেও কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইনের ৯ ও ১০ ধারা মোতাবেক অপসংস্কৃতি, হত্যাযজ্ঞ বা অসামাজিক জিনিস দেখানো আইনের পরিপন্থী। তাই চ্যানেলগুলো বন্ধে নির্দেশ দিতে আদালতের নিকট আবেদন জানিয়েছিলাম। এরপর আদালত এ রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়ে আদেশ দেন।

এর আগে ২১ আগস্ট রিটের শুনানিকালে আদালত বলেন, ভারতীয় চ্যানেল সম্প্রচারে সরকারের অনুমোদন আছে কিনা, একই সঙ্গে বাংলাদেশ ব্যাংকের অনুমতি ও এ বিষয়ে রাজস্বের লেনদেন বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে হয় কিনা এ বিষয়ে খোঁজখবর নিয়ে হলফনামা আকারে দাখিল করেন।

আদালত আরও ‍বলেন, বাংলাদেশের অনেক চ্যানেলেও খুনসহ বিভিন্ন অপরাধের চিত্র দেখানো হয়। টিভি দেখে কে কি শিখবে তার দায়িত্ব আমাদের নয়। অনেকে ভালো কিছু শেখে। আসলে টিভিতে সম্প্রচারিত প্রোগ্রামের দায়িত্ব আমাদের নয়।

সরকারের অনুমোদনের বিষয়ে খোঁজ নিয়ে আদালতে দাখিল করে মঙ্গলবার আবার শুনানির জন্য দিন ধার্য করা হয়

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend