এই ঈদে বিনোদনের শেষ নেই, শেষ নেই স্বপ্নেরও!

dailystarদেশ কীভাবে চলছে বলা মুশকিল। এখন আর আমাদের ঈদ বিনোদনের জন্য কষ্ট করে রিমোট চাপতে হবে না, ঘুরতে হবে না চ্যানেল থেকে চ্যানেলে। গত কয়েকদিনে রাজনীতির ময়দানে যত কাহিনী ঘটে গেছে সেসব মনে করলে আপনি বার বার হাসবেন। শুধু জাবর কাটার কষ্টটুকু আপনাকে করতে হবে।

বিনুদুন বলুন বা বিনোদনই বলুন- এর সবটুকু করার দায়িত্ব যেন নিয়েছেন আমাদের রাজনীতিকরা। বিদেশে বসে একজন বললেন, মুজিব হত্যাকারী। এটা এমন এক কথা, যে কথা বা যে ধরনের কথা মেজর জিয়া তার জীবদ্দশায় বলার চিন্তা করেননি। এর রেশ কাটতে না কাটতেই এক মন্ত্রী তার সিস্টেমের দোষ ঢাকতে বললেন, বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া খারাপ। এই বিনোদন শেষ হতে না হতে এক বর্ষীয়ান নেত্রী নিজ দলের বাচ্চা-বয়সী এক নেতাকে বললেন শ্রেষ্ঠ বেয়াদব। এতে বিনোদন কম হচ্ছে জেনে আরেকজন বললেন, হজ খারাপ- যার রেশ আশা করা যায় ঈদ পরবর্তী ৭ দিন চলবে।

আসুন একটা কৌতুক শোনা যাক। ক্লাস নিচ্ছেন টিচার। পড়াচ্ছেন ক্রস। ঘোড়া আর গাধার ক্রস করে কীভাবে খচ্চর হয় সেটা তিনি বুঝিয়ে দিচ্ছিলেন। এক ছাত্র প্রশ্ন করল, টিচার রাজনীতিক আর ঘোড়ার ক্রস করলে কি হবে? টিচার ভাবলেন এবং বললেন, কিছুই হবে না! কারন, এই কাজ ঘোড়া করতে পছন্দ করবে না!

তবুও দেশ ভরসা পায়। না, লাখ লাখ গোল্ডেন এ প্লাসের ভিড়ে নয়। নয় ভাঁড়ে ভরা রাজনীতিকদের ভিড়ে। দেশ ভরসা খুঁজে পায় কিছু প্রাণবন্ত তরুনের কর্ম উচ্ছলতায়। দেশ সগর্বে দাঁড়ানোর স্বপ্ন দেখে এখানেই। একজন সমাজকর্মী গত বৃহস্পতিবার সদর-ঘাট লঞ্চ টার্মিনালে যাত্রীদের সতর্ক করতে এমনই প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে ছিল। এমন তরুণই আমাদের ভরসা, তাই এতো কিছুর পরেও আমরা স্বপ্ন দেখি।

ছবি ক্রেডিটঃ রাশেদ সুমন
ডেইলি স্টার

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend