বিজেপি ক্ষমতায় থাকলে একতরফা নির্বাচন সমর্থন করত না: রফিকুল ইসলাম মিয়া

Rafiqul_islam_miaবিজেপি ক্ষমতায় থাকলে বাংলাদেশে ৫ জানুয়ারির নির্বাচন ভারত সমর্থন করত না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘ফ্রি থিংকারস ফোরাম’ আয়োজিত ‘ভারতীয় রাজনীতিতে পরিবর্তন: দক্ষিণ এশিয়ায় এর প্রভাব’ শীর্ষক এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। রফিকুল ইসলাম মিয়া বলেন, গণতান্ত্রিক নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে একতরফা নির্বাচনের মাধ্যমে সরকারের ক্ষমতা দখলকে ভারত সমর্থন করে না। ভারতে বিজিপি ক্ষমতায় থাকলে আওয়ামী লীগের ৫ জানুয়ারির নির্বাচন সমর্থন করত না। ইউরোপের প্রায় সব দেশ এই নির্বাচনের বিরোধিতা করলেও শুধু ভারতের তৎকালীন কংগ্রেস সরকার এই নির্বাচনকে সমর্থন দিয়েছে।

তিনি বলেন, ভারতের মোদি নেতৃত্বাধীন বিজিপি সরকার গণতন্ত্রের পক্ষে। ভারত একটি গণতান্ত্রিক দেশ। তারা গণতন্ত্র চর্চা করে এবং গণতন্ত্র চর্চাকে উৎসাহিত করে।

নারায়ণগঞ্জের সাত খুনের সঙ্গে র‌্যাবের সম্পৃক্ততার প্রসঙ্গ তুলে বিএনপির এই নেতা বলেন, মানুষের করের টাকা দিয়ে তাদের বেতন দেওয়া হয়। অথচ সেই র‌্যাব আজ মানুষকে হত্যা করছে।

বর্তমানে দেশ দুর্নীতি ও দুঃশাসনে নিমজ্জিত এমন দাবি করে তিনি বলেন, দুর্নীতি আর দুঃশাসন দেশটাকে ধ্বংস করে দিয়েছে। উন্নয়ন আর উৎপাদনের দিকে সরকারের কোনো নজর নেই।

রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশের অর্ধ-শিক্ষিত অশিক্ষিত নিরীহ মানুষগুলো বিদেশে গিয়ে অর্থ কামিয়ে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করলেও এক শ্রেণির রাজনীতিবিদরা বিদেশে টাকা পাচার করে।

দৈনিক নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, বিএনপি নেতা আবু নাছের মো: রহমতুল্লাহ প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend