সাতছড়ির বনে বাংকারের সন্ধান, রকেট লাঞ্চার-অস্ত্র উদ্ধার

26a0ad02640d6fa2857eb53c5397d3cd-Sylhet-1aহবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ির গভীর বনে বিশেষ অভিযান চালিয়ে দুই শতাধিক রকেট লাঞ্চারসহ বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে র‌্যাব। আজ মঙ্গলবার দুপুর সোয়া ১১টায় এ অভিযান শুরু হয়ে।

র‌্যাব সূত্র জানিয়েছে, বনাঞ্চলের সীমান্তঘেঁষা অংশে পাঁচটি বাংকারের খোঁজ পাওয়া গেছে। এর মধ্যে একটি বাংকার থেকে শতাধিক রকেট লঞ্চার, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। এগুলো বাংকারের ভেতরে ৫০ থেকে ১০০ ফুট গভীরে ছিল।

অভিযানে অংশ নেওয়া র‌্যঅব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের একজন সহকারী পুলিশ সুপার (এএসপি) জানান, ঢাকায় র‌্যাব প্রধান কার্যালয়ও অভিযানের সঙ্গে সংশ্লিষ্ট রয়েছে।

র‌্যাব সূত্র জানায়, সাতছড়ি বনাঞ্চলের একটি অংশে বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকা। সীমান্তের ওপারে ভারতের ত্রিপুরা। সীমান্ত পার হয়ে বাংলাদেশের সংরক্ষিত বনে ভারতীয় বিচ্ছিন্নতাবাদী একটি গোষ্ঠী অস্ত্রের মজুত করছে—এমন খবর পেয়ে র‌্যাব সকালে অভিযান শুরু করে।

বেলা তিনটার দিকে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমূল্য কুমার চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযানের বিষয়টি র‌্যঅবের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়নি। তবে পুলিশ সূত্রের মাধ্যমে অভিযানের বিষয়ে তাঁরা নিশ্চিত হয়েছেন।

র‌্যাবের ঢাকা অফিসের উর্ধ্বতন কর্মকর্তারা একটি হেলিকপ্টারে করে মাধবপুর নামেন। সাতছড়ি জাতীয় উদ্যানের ভেতরে অভিযান চালিয়ে রকেট লাঞ্চারসহ বিপুল পরিমানে অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। তবে র‌্যাবের দায়িত্বশীল কোনো কর্মকর্তা এখনও কোনো মন্তব্য করেননি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend