বিরোধীদের আন্দোলন দমনে খালেদাই র‍্যাব গঠন করেছিলেন: হানিফ

hanifএখন বিলুপ্তি চাইলেও নিজেদের দু:শাসনের সময় বিরোধীদের আন্দোলন দমনে খালেদা জিয়াই র‍্যাব গঠন করেছিলেন বলে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপির সীমাহীন দু:শাসনে অনিয়ম দুর্নীতি, লুটপাট এবং জঙ্গিবাদের উত্থানে দেশের মানুষের যখন নাভিশ্বাস উঠেছিল, ঠিক তখনই খালেদা জিয়া মানুষের দাবি-দাওয়া নিয়ে আন্দোলনরত বিরোধীদের দমনে গঠন করেছিলেন র‍্যাব।  শনিবার দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত গাইবান্ধা জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, ২০০৫ সালে তার নির্দেশেই র‍্যাব আওয়ামী লীগের ৩৬ জন নেতাকর্মীদের হত্যা করেছিল। অথচ এখন র‍্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যখন জনকল্যাণে ভূমিকা রাখছেন, তখন দেশে বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যেই তিনি র‍্যাব বিলুপ্তির আন্দোলন শুরু করেছেন।

তিনি উল্লেখ করেন, বিএনপি সিলেটের অর্থমন্ত্রী কিবরিয়া, গাজীপুরের আহসান আলী মাস্টারকে হত্যা করেছিল। শুধু তাই নয়, ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও তারা হত্যার প্রচেষ্টা চালায়। বিএনপি-জামায়াত চক্র কোনো রাজনৈতিক জোট নয়, এরা হচ্ছে সন্ত্রাসী জোট।

তিনি আরো বলেন, জামায়াতে ইসলামী খুন হত্যা, গুম, রাহাজানি, নারী নির্যাতন ও সহিংসতা চালিয়েও ইসলাম এবং ধর্মীয় রাজনীতির নামে মানুষকে বিভ্রান্ত করছে। সুতরাং জামায়াতের এ মিথ্যাচারের রাজনীতির মুখোশ খুলে দিয়ে তাদের প্রকৃত চেহারা জনসম্মূখে তুলে ধরতে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর আহ্বান জানান।

জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সৈয়দ শামস-উল আলম হিরুর সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় কেন্দ্রীয় নেতাদের মধ্যে বক্তব্য রাখেন, দেওয়ান শফিউল আবেদীন টুটুল, অসীম কুমার উকিল, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কেন্দ্রীয় নেতা মাহমুদ চৌধুরী এমপি, ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন।

এছাড়াও স্থানীয় নেতাদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা সংরক্ষিত আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend