বিদ্যুৎ উৎপাদনে সাফল্যের কথা বলতেই লোডশেডিং কবলে শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী-নুরুল-ইসলাম-নাহিদ_0২০১৪ পবিত্র হজ্ব গমনেচ্ছু অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্ট কর্তৃপক্ষ বিশেষ বিবেচনায় আনুষ্ঠানিকভাবে অবসর ও কল্যাণ সুবিধার চেক প্রদানের ব্যবস্থা গ্রহণ করেন। এ উপলক্ষে সোমবার বিকেলে পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে এক শিক্ষক সমাবেশের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। এ সময় বিভিন্ন ক্ষেত্রে সরকারের সফলতা বর্ণনা সহ বিদ্যুৎ উৎপাদনে নানা সাফল্য তুলে ধরছিলেন তিনি। কিন্তু হঠাৎই অন্ধকার অনুষ্ঠানস্থল। বিদ্যুৎ চলে যাওয়ার থেমে যায় মন্ত্রীর সামনে রাখা মাইক্রোফোন। এ সময় সৃষ্টি হয় বিব্রতকর পরিস্থিতি।অবশেষে মাইক্রোফোন ছাড়াই মিনিট পাঁচেক বক্তব্য দিয়ে থেমে যান মন্ত্রী। পরে জেনারেটরের ব্যবস্থা করে সচল হয় মন্ত্রীর মাইক্রোফোন। এ ঘটনায় বিব্রত হন আয়োজকরা। এ ঘটনার পেছনে জামায়াত-বিএনপি’র ষড়যন্ত্রও থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেন অনেকেই।

সভায় সভাপতিত্ব করেন অবসর বোর্ড ও কল্যাণ ট্রাস্টের ভাইস-চেয়ারম্যান এবং মাউশি’র মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন। স্বাগত বক্তব্য রাখেন কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু ও অবসর সুবিধা বোর্ডের সদস্য সচিব অধ্যাপক আসাদুল হক। উল্লেখ্য, এবার হজ্ব গমনেচ্ছু ১২৬১ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের মধ্যে অবসর ও কল্যাণ সুবিধা বাবদ মোট ৭২ কোটি ২৩ লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, গুণগতমান শিক্ষার জন্য সকলের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। এ ব্যাপারে শিক্ষক সমাজকে সর্বাগ্রে ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন বর্তমান যুগের ছেলেমেয়েরা অনেক বেশি মেধাবী। জ্ঞান বিজ্ঞানে তারা অনেক এগিয়ে আছে। তাদের সঠিক পরিচর্যা করতে পারলে বাংলাদেশ বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে পারবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডের সেবা শিক্ষকদের দোরগোড়ায় পৌছানোর ব্যবস্থা গ্রহণ করেছে। হজ্বযাত্রী, মুক্তিযোদ্ধা,অসুস্থ শিক্ষক কর্মচারীদের জন্য বিশেষ ব্যবস্থায় কল্যাণ ও অবসর সুবিধার টাকা প্রদানের ব্যবস্থা গ্রহণ করেছে। সেই আলোকেই আজকের হজ্বযাত্রীদের জন্য বিশেষ ব্যবস্থায় চেক প্রদান করা হচ্ছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend