আইন ও সালিশ কেন্দ্রের নুর খানকে অপহরণের চেষ্টা

image_81924_0আইন ও সালিশ কেন্দ্রের পরিচালক নূর খানকে অপহরণের চেষ্টা হয়েছিল বলে অভিযোগ করেছে মানবাধিকার সংগঠনটি। আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর লালমাটিয়ায় আইন ও সালিশ কেন্দ্রের কার্যালয়ের পাশে এ ঘটনা ঘটানোর চেষ্টা হয়। এর আগে,  নারায়ণগঞ্জে অপহরণ করে সাতজনকে হত্যার ঘটনায় বুধবার এক সমাবেশে আসকের সাধারণ সম্পাদক জেড আই খান পান্না সাদা পোশাকে কাউকে গ্রেপ্তার না করার বিধান করার দাবি জানান।আসকের কার্যালয় রাজধানীর মোহাম্মদপুরে, সেখান থেকে বের হওয়ার পরপরই নূর খান দুর্বৃত্তের কবলে পড়তে যাচ্ছিলেন । এসময় একটি সাদা মাইক্রোবাসে ৬/৭ জন লোক তাকে ফলো করতে থাকেন। রিকশার কাছে গিয়ে মাইক্রোবাসের দরজা খোলার সঙ্গে সঙ্গে নূর খান দৌড়ে অফিসে ঢুকে পড়েন। এ বিষয়ে মোহাম্মদপুর থানায় জানানো হয়েছে। এর আগে নিরাপত্তাঝুঁকির কথা জানিয়ে গত ২০ এপ্রিল একটি সাধারণ ডায়েরি করেছিলেন নূর খান।

এই বিষয়ে সুলতানা কামাল বলেন,  গুম, অপহরণসহ সাম্প্রতিক নারায়ণগঞ্জের ঘটনা নিয়ে আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে নুর খান সোচ্চার। যাদের বিরুদ্ধে তাঁরা সোচ্চার, তারাই এ ঘটনা ঘটানোর চেষ্টা করেছে বলে তাঁর ধারণা।

মোহাম্মদপুর থানার ওসি ওয়াজেদ আলী বলেন, একটি মাইক্রোবাস দেখে সন্দেহ হলে তিনি পুনরায় অফিসে ঢুকে পড়েন বলে জেনেছি। কিন্তু মাইক্রোবাস থেকে তাকে কেউ টেনে গাড়িতে ওঠাতে চেয়েছিল কি না কিংবা কেউ তাকে ডাক দিয়েছিল কি না, সেটা তিনি বলেননি।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend