বাগেরহাটে ১১ রুটে যান চলাচল বন্ধ

janbahon-bondhoবাগেরহাটে পৌর কাউন্সিলর ও মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিনা হাসিবুল হাসান শিপনকে আটকের প্রতিবাদে বাগেরহাট থেকে আঞ্চলিক মহাসড়কের ১১টি রুটে যান চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার সকাল থেকে ওই রুটে যান চলাচল বন্ধ করে দেয় মোটর শ্রমিক ইউনিয়নের নেতারা।

আটক পৌর কাউন্সিলন মিনা হাসিবুল হাসান শিপন বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র ও পৌর যুবলীগের সভাপতি।

থানা সূত্রে জানা যায়, রোববার রাতে নিউ বসুন্ধারা রিয়েলস্টেট কোম্পানির অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনায় সোমবার রাতে কোম্পানিটির প্রধান নির্বাহী (ইডি) আবু জাফর বাদী হয়ে বাগেরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিনা হাসিবুল হাসান শিপনসহ ১৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত প্রায় শতাধিক ব্যক্তিকে আসামি করে বাগেরহাট মডেল থানায় একটি ভাঙচুর ও টাঁদাবাজির মামলা দায়ের কারেন।

মামলার সূত্র ধরে সোমবার রাতে কাউন্সিলর হাসিবুল হাসান শিপন মিনা ও সিদ্দিককে আটক করে পুলিশ।

এ ঘটনার প্রতিবাদে মোটর শ্রমিক ইউনিয়নের ও দলীয় নেতাকর্মী সকাল থেকে বাগেরহাট থেকে চলচলকারী ১১টি রুটের যান চলাচল বন্ধ করে দেয়। শহরের মোড়ে মোড়ে টায়ারে আগুন জালিয়ে প্রতিবাদ করে তারা।

অবরোধের কারণে জেলা শহরে রিকশা-ভ্যান চলাচলও বন্ধ রয়েছে।

এদিকে, থমথমে পরিস্থিতির কারণে শহরের দোকান-পাট ও অনেক বেসরকারি অফিস বন্ধ রয়েছে। শহরের বেশির ভাগ শিক্ষা প্রতিষ্ঠানও অনির্ধারিতভাবে বন্ধ রয়েছে।

সকাল থেকে শহরের বিভিন্ন এলাকায় পিকেটিং এর পাশাপাশি থানা এলাকার চারপাশে অবস্থান নেয় শিপনের কর্মীরা। এসময় পুলিশের সঙ্গে তাদের কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

এ ব্যাপারে বাগেরহাট সদর মড়েল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আজম খান জানান, একটি চাঁদাবাজির মামলায় দু’জনকে আটক করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com