নূর হোসেনের কার্যালয়ে আগুন: না.গঞ্জে রোববার সকাল-সন্ধ্যা হরতাল

image_89008_0খবর বাংলা ডেক্সঃ অ্যাডভোকেট চন্দন সরকার হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জে রোববার সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে আইনজীবী সমিতি।

বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. সাখাওয়াত হোসেন আহ্বান করেছেন।

এর আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করে হত্যার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি ও ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর নূর হোসেনের কার্যালয়ে ভাঙচুর ও আগ্নিসংযোগ করে ‍বিক্ষুব্ধ জনতা।

বেলা সাড়ে ১১টার দিকে বিক্ষুব্ধরা ঢাক-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের শিমরাইল মোড় ট্রাকস্ট্যান্ডের কাছে নূর হোসেনের কার্যালয়ে গিয়ে হামলা চালায়।

স্থানীয় সূত্র জানায়, সকালে নজরুল ইসলামের জানাজা থেকে ফেরার পর শিমরাইল মোড়ে জড়ো হতে থাকে বিক্ষুব্ধ জনতা। তারা অপহরণ ও হত্যা মামলার প্রধান আসামি নূর হোসেনের কার্যালয়ে ব্যাপক ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। এ সময় আশপাশের আরো কয়েকটি দোকানপাট ভাঙচুর করা হয়।

বিক্ষুব্ধ জনতা শিমরাইল মোড় থেকে সাইনবোর্ড পর্যন্ত বেশ কয়েকটি স্থানে টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ করে। শহরের আইটিটি স্কুলের মোড় থেকে বিভিন্ন স্পটে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আর্মড পুলিশ মোতায়েন করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ কররে আদমজী ইপিজেড, সিদ্ধিরগঞ্জ পাওয়ার স্টেশন ও বিটিসিএল সিদ্দিরগঞ্জ শাখা অফিসসহ বড় বড় স্থাপনাগুলোতে বিশেষ নিরাপত্তা বাড়ানো হয়েছে।

এদিকে, শহরের চাষাঢ়া থেকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড, নারায়ণগঞ্জ-আদমজী-ডেমড়া সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এসব এলাকায় বাড়ানো হয়েছে পুলিশ তল্লাশি। একই সঙ্গে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

তবে পাশাপাশি বিক্ষুব্ধ জনতা বিচ্ছিন্নভাবে জড়ো হচ্ছে। প্রস্তুত আছে পুলিশের সাজোয়া যান। থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোনো মুহূর্তে আবারও জ্বলে উঠতে পারে বিক্ষুব্ধরা। মহাসড়কের শিমরাইল মোড় থেকে সাইনবোর্ড পর্যন্ত সব দোকানপাট বন্ধ রয়েছে।

তবে বিকেল আড়াইটার দিকে পুলিশি হস্তক্ষেপে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের যান চলাচল শুরু হয়।

উল্লেখ্য, নূর হোসেন কাঁচপুর ও সিদ্ধিরগঞ্জে চাঁদাবাজি, নদী দখল, মাদক ব্যবসাসহ অনেক কিছুরই নিয়ন্ত্রক। তার বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লা থানায় ছয়টি হত্যা মামলাসহ ২২টি মামলা রয়েছে।

গত ২৭ এপ্রিল (রোববার) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ ৭ জনকে দিনে দুপুরে অপহরণ করে সন্ত্রাসীরা। ওই দিন সন্ধ্যায় গাজীপুর থেকে আপহৃত নজরুলের গাড়ি উদ্ধার করা হয়। এরপর বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত শীতলক্ষ্যা নদী থেকে অপহৃতদের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend