বঙ্গোপসাগরে পাওয়া ধ্বংসাবশেষ নিখোঁজ বিমানের নয়

malaysian-searchখবর বাংলা২৪ ডেক্স: বঙ্গোপসাগরে পাওয়া ধ্বংসাবশেষ মালয়েশিয়ার এমএইচ ৩৭০ নিখোঁজ বিমানটির নয় বলে জানিয়েছেন অনুসন্ধানকারীরা। দ্য জয়েন্ট অ্যাজেন্সি কোঅর্ডিনেশন সেন্টার (জেএসিসি) নিখোঁজ বিমানটির অনুসন্ধান কার্যক্রম পরিচালনা করছে। তারা জানায়, তাদের বিশ্বাস নিখোঁজ বিমানটি দক্ষিণ ভারত মহাসাগরের অস্ট্রেলিয়া উপকূলে বিধ্বস্ত হয়েছে।

অস্ট্রেলিয়ার জিওফিজিক্যাল সার্ভে কোম্পানি জিওরিজোনেন্স নিখোঁজ মালয়েশিয়ার এমএইচ ৩৭০ জেট বিমানের ধ্বংসাবশেষ বঙ্গোপসাগরে পাওয়ার এ দাবি করে। এক বিবৃতিতে তারা জানায়, বঙ্গোপসাগরে পাওয়া ধ্বংসাবশেষকে তারা নিখোঁজ বিমানের বলে ঘোষণা দেয়নি। তদন্তের দাবি জানিয়েছে।

উল্লেখ্য, বঙ্গোপসাগরের অবস্থান ভারত ও মিয়ানমারের মাঝামাঝি। বর্তমানে যেখানে অনুসন্ধান কাজ চলছে তার থেকে পাঁচ হাজার মাইল দূরে বঙ্গোপসাগরে বিমানটির অস্তিত্ব শনাক্তের দাবি করছে প্রতিষ্ঠানটি।

এর আগে একাধিকবার বিমানটির ধ্বংসাবশেষ পাওয়ার দাবি করে বিভিন্ন পক্ষ। কিন্তু শেষ পর্যন্ত দাবিগুলো ভুল প্রমাণিত হয়।
অস্ট্রেলিয়ার বেসরকারি ওই প্রতিষ্ঠানটি জানায়, বঙ্গোপসাগরে পাওয়া ধ্বংসাবশেষের কথা তারা গত ৩১ মার্চ মালয়েশিয়ান এয়ারলাইন্সকে জানিয়েছে। একই সাথে অস্ট্রেলিয়ায় মালয়েশিয়া ও চীনের দূতাবাসকেও জানায়। এবং পরে ৪ এপ্রিল জেএসিসি’কে জানায়।

জিওরিজোনেন্স জানায়, কর্তৃপক্ষের অবহেলা দেখে প্রতিষ্ঠানটি এবং তার পরিচালকেরা খুবই আশ্চর্য হয়েছেন। তারা জানায়, আমরা এতো জায়গায় তথ্যটি পাঠালাম। অথচ তারা আমলেই নেয়নি। হয়ত জেএসিসি ব্যস্ত ছিল। অথবা তাদের বিশ্বাস, নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ একমাত্র দক্ষিণ ভারত মহাসাগরেই পাওয়া যেতে পারে!

মালয়েশিয়ার এমএইচ-৩৭০ বিমানটি ২২৭ জন যাত্রী ও ১২ জন ক্রু নিয়ে মালয়েশিয়া থেকে বেইজিং যাওয়ার পথে ৮ মার্চ নিখোঁজ হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend