যোগ্যতার মূল্য নেই, টাকার কাছে আমরা বিক্রি হয়ে গেছি: এরশাদ

29865-no-news-picখবর বাংলা২৪ ডেক্স: প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ‘এখন যোগ্যতার কোনো মূল্য নেই। টাকা আমাদের সব দখল করে ফেলেছে। টাকার কাছে আমরা বিক্রি হয়ে গেছি।’

রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের ২০তম জাতীয় সম্মেলন ও ৩৮ তম কাউন্সিলের সমাপনী পর্বে শুক্রবার সন্ধ্যায় তিনি এ সব কথা বলেন।

এরশাদ বলেন, পুলিশে নিয়োগ পেতে হলে তিন লাখ টাকা ও প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হতে ৮/১০ লাখ টাকা ঘুষ দিতে হয়। বাংলাদেশ সম্ভাবনাময় দেশ। কিন্তু আমরা সবকিছু নিয়ে রাজনীতি করি। এগুলো আমাদের দূর করতে হবে। তাহলেই আমরা সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পারবো।

তিনি আক্ষেপ করে বলেন, তিস্তার বড় বড় ক্যানেলগুলো শুকিয়ে গেছে। কবে পানি আসবে জানি না। সবাই পানির জন্য তাকিয়ে আছে। দুঃখের অবসান হোক। আমরা এগিয়ে চলি।

এরশাদ বলেন, সুন্দর দেশটাকে আমরা ধ্বংস করে ফেলছি। টাকাই সব কিছু নয়। সম্মান ও বিবেক সবচেয়ে বড়। নিজের বিবেকের কাছে বড় থাকাটাই বড়। আসুন দুর্নীতি ও কর্মবিরতিকে না বলি।

তিনি বলেন, দেশ আজ দুই ভাগে বিভক্ত কেন? আমাদের এ দেশকে এগিয়ে নিতে হবে। জনগণ আমাদের দিকে তাকিয়ে আছে। আমরা মধ্যআয়ের দেশ হবো।

এরশাদ বলেন, আমি পলিটিশিয়ান নই। আমি সোলজার। কিন্তু আমি তো দেশ নিয়ে ভেবেছি। এখন রাস্তায় গরুর গাড়ি নেই, আমি স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রতিষ্ঠা করেছি। আমি উপজেলা করেছিলাম। কিন্তু উপজেলা এখন আর পূর্ণাঙ্গ নেই।

তিনি বলেন, আমরা মাসের পর মাস হরতাল করি, প্রতিবাদের ভাষা এমন হতে পারে না। জাপানে মানুষ প্রতিবাদ করে ব্যাগ হাতে, আমাদের দেশের মতো হরতাল করে নয়। আসুন কাজের মাধ্যমে প্রতিবাদ করি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend