গাজীপুরে গ্যাস লাইনে আবারো আগুন, আহত ৭

গাজীপুরে গ্যাস লাইনে আবারো আগুন, আহত ৭

খবর বাংলা২৪ ডেক্স:  গ্যাস লাইনে আবারো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কালিয়াকৈরে ওয়েল্ডিংয়ের কাজ করার সময় পোশাক তৈরির এক কারখানার গ্যাস লাইনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন আতঙ্কে কারখানা থেকে হুড়োহুড়ি করে বেরোতে গিয়ে ৭ শ্রমিক আহত হয়েছে।

কারখানার শ্রমিক, পুলিশ ও স্থানীয়রা জানায়, গত কয়েকদিন ধরে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকার ড্রেসম্যান ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামক পোশাক কারখানার মেইন গেটের সামনে কাঁটাতার দিয়ে অতিরিক্ত বেষ্টনী তৈরির কাজ করে আসছিল কারখানা কর্তৃপক্ষ। এ কারখানার মেইন গেটের পাশেই টিনসেডের একটি ছোট ঘরে বসানো হয়েছে কারখানার জন্য তিতাস গ্যাস পাইপ লাইনের গ্যাস ডেলিভারি বাল্ব। বহুদিন ধরে ওই ডেলিভারি বাল্ব দিয়ে গ্যাস লিক হচ্ছিল।

মঙ্গলবার বিকেল ৩টার দিকে ওই ঘরের পাশে কাঁটাতারে ওয়েল্ডিং করার সময় আগুনের স্ফুলিঙ্গ ছিটকে তিতাস গ্যাসের ডেলিভারি বাল্বে পড়লে মুহূর্তেই আগুন ধরে যায়। আগুন লাগার খবর কারখানায় ছড়িয়ে পড়লে কর্মরত শ্রমিকরা আতঙ্কিত দিকবিদিক ছুটোছুটি শুরু করে। শ্রমিকরা হুড়োহুড়ি করে একযোগে বেরোতে গিয়ে ৭ শ্রমিক আহত হয়েছে।

খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধাঘণ্টা চেষ্টার পর বিকেল সাড়ে ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আতঙ্কিত শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে পার্শ্ববর্তী কালিয়াকৈর-নবীনগর সড়কের উপর আশ্রয় নিলে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাজীপুর শিল্পপুলিশের ইন্সপেক্টর জাকির হোসেন বাংলামেইলকে জানান, অগ্নিকাণ্ডের ওই ঘটনার পর কারখানা কর্তৃপক্ষ মঙ্গলবার ছুটি ঘোষণা করেছে।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অপুর্ব বল জানান, কারখানার গেইটে তিতাস গ্যাসের পাইপ লাইনের বাল্বের লিকেজ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। আগুনে ওই টিনশেড ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend