রূপগঞ্জ মাদক বিক্রেতাদের নিরাপদ আস্তানা

drug
খবর বাংলা২৪ ডেক্স:
রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার বরাবোর রসুলপুর এলাকায় মাদক সেবন ও মাদক বিক্রি উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে। হেরোইন, গাঁজা, ইয়াবা, ফেনসিডিলসহ বিভিন্ন মাদকদ্রব্যের সয়লাব হলেও যেন দেখার কেউ নেই। মরণনেশা মাদকে দিন দিন ওই এলাকার তরুণরা আসক্ত হচ্ছে। মাদক সেবনকারীদের উৎপাতের কারণে বরাবোর রসুলপুর ও এর আশপাশ এলাকায় প্রতিনিয়ত বাড়ছে চুরি, ডাকাতি, ছিনতাই, মারামারিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড- এমনটাই অভিযোগ এলাকার সাধারণ মানুষের। তাদের অভিযোগ, মাদকদ্রব্য বিক্রি ও মাদক সেবনকারীদের উৎপাত বন্ধ করতে এলাকায় মিটিং, মিছিল, সমাবেশ ও প্রশাসনের ঊর্ধ্বতন মহলে একাধিকবার আবেদন করলেও প্রশাসন কোনো কার্যকর প্রদক্ষেপ গ্রহণ করেনি।
এলাকাবাসী জানায়, উপজেলার তারাবো পৌরসভার ঘনবসতিপূর্ন এলাকা বরাবোর রসুলপুর ও এর আশপাশের এলাকায় প্রকাশ্যে মাদক সেবন ও মাদকদ্রব্য বিক্রি হচ্ছে। হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে মরণনেশা হেরোইন, গাঁজা, ইয়াবা, ফেনসিডিল, বাংলামদসহ বিভিন্ন মাদকদ্রব্য। পুলিশ ও র‌্যাব রসুলপুর এলাকায় স¤প্রতি অভিযান চালিয়ে কয়েকজন মাদক বিক্রেতাকে গ্রেফতার করলেও বন্ধ হয়নি মাদক ব্যবসা। বরং দিন দিন বৃদ্ধি পাচ্ছে ওই এলাকায় মাদক ব্যবসা ও মাদক সেবনকারীর সংখ্যা। প্রতিনিয়ত যুবকরা এসে যোগ দিচ্ছে মাদক সেবন ও মাদক ব্যবসায়। মাদক দ্রব্য সেবনের টাকা জোগাতে না পেরে অনেকে জড়িয়ে পড়ছে চুরি, ডাকাতি, ছিনতাই, মারামারিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে।
এলাকাবাসীর অভিযোগ, একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় থেকে মাদক বিক্রেতা ও মাদক সেবনকারীরা রসুলপুর এলাকায় এসে আখড়া বানিয়েছে। সিন্ডিকেট করে চলছে এখানে মাদক ব্যবসা। রাজধানী ঢাকাসহ নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকা থেকে প্রতিনিয়ত মাদকসেবীরা এসে এখান থেকে নিরাপদে ক্রয় করে নিচ্ছে বিভিন্ন মাদক দ্রব্য। সা¤প্রতিক সময়ে মাদক বিক্রেতা ও সেবনকারীদের উৎপাতের কারণে অনেক পরিবার রসুলপুর এলাকা ছেড়ে অন্যত্র গিয়ে আশ্রয় নিয়েছে।
নাম প্রকাশ্যে অনিচ্ছুক রসুলপুর এলাকার কয়েকজন ব্যক্তি জানান, একটি চক্র এলাকায় মাদক দ্রব্য বিক্রি ও সেবন করলেও প্রশাসন তাদের বিরুদ্ধে কার্যকর প্রদক্ষেপ গ্রহণ করছে না। তাদের ভয়ে এলাকায় কেউ মুখ খুলতে পারে না। এ ব্যাপারে এলাকাবাসী মাদক বিক্রেতা ও সেবনকারীদের গ্রেফতারের দাবিতে মিটিং, মিছিল, সমাবেশ ও প্রশাসনের ঊর্ধ্বতন মহলে একাধিকবার আবেদন করলেও কোনো কাজ হয়নি।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান মীর বলেন, বরাবোর রসুলপুর এলাকাকে মাদকমুক্ত করতে মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend