৪২ বছর পার হয়েছে কিন্তু এখনও যুদ্ধ শেষ হয়নি: তথ্যমন্ত্রী

ইনু

খবর বাংলা২৪ ডেক্স:

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যুদ্ধের ৪২ বছর পার হয়েছে কিন্তু এখনও যুদ্ধ শেষ হয়নি। সেই সাথে বেগম খালেদা জিয়াও তাদের হয়ে কাজ করছে। আর এই কারণেই বাংলাদেশের জনগন তাকে চায়না। তিনি বলেন, রাজাকাররা হচ্ছে দুই পিতা এক মায়ের সন্তান। অর্থাৎ পিতা হচ্ছে, পাকিস্তানের ইয়াহিয়া খান ও বাংলাদেশের জিয়াউর রহমান এবং মা খালেদা জিয়া। বাংলাদেশের সাথে পাকিস্তানের কোন সম্পর্ক বা বন্ধুত্ব করার সুযোগ নাই। মন্ত্রী আরো বলেন, সব যুদ্ধেই দেশে রাজাকারের সৃষ্টি হয়েছে। বাংলাদেশে গনতন্ত্র ফিরিয়ে আনতে হলে দেশ থেকে সকল রাজাকার, জামায়াত-শিবির তারাতে হবে।

আজ বুধবার বেলা দুইটায় টাঙ্গাইলের ঐতিহ্যবাহী করোনেশন ড্রামাটিক ক্লাবের শতবর্ষ পূতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
হাসানুল হক ইনু বলেন, দেশে রাজাকার, জঙ্গীবাদ এখনো রয়েছে এবং ছোবল মারা জন্য ঘাপটি মেরে বসে রয়েছে। আমাদেরকে সতর্ক থাকতে হবে। যে করেই হোক সকলে ঐক্যবদ্ধ হয়ে এই জঙ্গীবাদ দমন করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছে দেশের গনতন্ত্রের পক্ষে আর খালেদা জিয়া পাকিস্তানের পক্ষে।
খালেদা জিয়াকে মন্ত্রী উদ্দেশ্য করে বলেন, আপনি যদি নির্বাচনে আসতে চান, তাহলে আপনাকে জঙ্গীবাদ জামায়াত-শিবির ত্যাগ করতে হবে। তাহলেই আপনি নির্বাচনে অংশগ্রহন করতে পারবেন। আপনারাতো পাকিস্তানের পক্ষ হয়ে দেশের ইতিহাসকে মুছে ফেলতে চাইছেন। এটা কোনদিন দেশের জনগন হতে দেবে না। আমরা পিছনে তাকাতে চাইনা। আমরা সামনের দিকে এগিয়ে যেতে চাই। ইতিহাসের ডাসবিন বুকে নিয়ে সামনে এগিয়ে যাওয়া যায়না। তাই আপনাকে সিদ্ধান্ত নিতে হবে, আপনি কোন পথে হাটবেন। তিনি বলেন, খালেদা জিয়া গনতন্ত্রের ক্লাব থেকে বেড়িয়ে গেছে। তাকে ক্লাবে ফেরত আসতে হলে জঙ্গিবাদ রাজাকারদের পক্ষ ত্যাগ করে পুনরায় ভর্তি হতে হবে। আর যদি তা না পারেন তাহলে আপনার সাথে আমরা কখনো নির্বাচনে যাবো না।
জেলা পরিষদের প্রশাসক ও ক্লাবের শতবর্ষপ উদযাপন পরিষদের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য মোঃ ছানোয়ার হোসেন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন, টাঙ্গাইল পৌর সভার মেয়র সহিদুর রহমান খান মুক্তি ও টাঙ্গাইল সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মনোয়ারা বেগম প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend