বাংলা নববর্ষ : রমনা এলাকায় যান চলাচলের রোডম্যাপ

নিজস্ব প্রতিবেদক:
আসন্ন বাংলা নববর্ষ নির্বিঘেœ উদযাপনের জন্য আগামী পহেলা বৈশাখ সোমবার রাজধানীর রমনা বটমূল ও এর আশপাশ এলাকায় সুষ্ঠুভাবে যানবাহন চলাচলের লক্ষ্যে কয়েকটি নির্দেশনা রোডম্যাপ দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ডিএমপির নির্দেশনায় বলা হয়, পহেলা বৈশাখ রাজধানীর রমনা বটমূল, সোহরাওয়ার্দী উদ্যান, শিশু পার্ক, চারুকলা ইন্সটিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়,বাংলা একাডেমি, দোয়েল চত্বর, শিশু একাডেমি, হাইর্কোট ও এর আশপাশের এলাকায় জনসমাগম বৃদ্ধি পাবে। ফলে যানবাহন সুষ্ঠুভাবে চলাচলের জন্য ওইদিন ভোর ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ করা হবে।
নির্দেশনায় বলা হয়েছে, মিরপুর থেকে বিভিন্ন রুটের যেসব বাস ফার্মগেট হয়ে গুলিস্থান কিংবা সায়েদাবাদ-যাত্রাবাড়ী যাবে সেসব গাড়ি সোনারগাঁও থেকে বামে মোড় নিয়ে রেইনবো ক্রসিং হয়ে মগবাজার দিয়ে সোজা মালিবাগ মোড় হয়ে গন্তব্যে যাবে অথবা হোটেল সোনারগাঁও থেকে সোজা এসে বাংলামটর বামে মোড় নিয়ে মগবাজার থেকে শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি হয়ে গন্তব্যে যাবে এবং আসবে।
মোহাম্মদপুর থেকে যেসব বাস রুটের গাড়ি মতিঝিল হয়ে সায়েদাবাদ-যাত্রাবাড়ী-শ্যামপুর যাবে সেসব রুটের গাড়ি মোহাম্মদপুর-সাইন্সল্যাব-নিউমার্কেট-নীলক্ষেত-বেবী আইসক্রীম মোড়-ঢাকেশ্বরী মন্দির-বক্শীবাজার-চাঁনখারপুল দিয়ে গুলিস্থান হয়ে গন্তব্যে যাবে এবং আসবে। এছাড়া টঙ্গী-এয়ারপোর্ট হতে যে সব রুটের গাড়ি গুলিস্থান ও সায়েদাবাদ যাতায়াত করে সে সব রুটের গাড়ি টঙ্গী-বিমানবন্দর-প্রগতি সরণি বামে মোড় বিশ্বরোড ধরে মালিবাগ রেলক্রসিং বামে মোড় খিলগাঁও ফ্লাইওভার ধরে গন্তব্যে যাবে এবং আসবে।
এছাড়াও ধামরাই, মানিকগঞ্জ, গাবতলী হতে যে সব গাড়ি গুলিস্থান, ফুলবাড়িয়া যাতায়াত করে সে সব রুটের গাড়ি মানিকগঞ্জ-ধামরাই-গাবতলী-মিরপুর রোড ধরে সাইন্সল্যাব সোজা নিউমার্কেট-নীলক্ষেত ক্রসিং সোজা আজিমপুর বেবী আইসক্রীম মোড় সোজা গোরশাহ্ মাজার বামে মোড়-ঢাকেশ্বরী মন্দির-বক্শিবাজার-চাঁনখারপুল হয়ে গন্তব্যে যাবে এবং আসবে।

যেসব রাস্তায় যানচলাচল বন্ধ থাকবে
বাংলামটর-পুরাতন এলিফ্যান্ট রোড ও টেলিযোগাযোগ ভবন ক্রসিং-রূপসী বাংলা ক্রসিং, পিজি ক্রসিং-মৎস্য ভবন-কদমফুল ক্রসিং-হাইকোর্ট ক্রসিং পর্যন্ত, রূপসী বাংলা ক্রসিং-মিন্টো রোড-বেইলী রোড-হেয়ার রোড-কাকরাইল মসজিদ ক্রসিং বামে মোড়-চার্চ ক্রসিং-মৎস্য ভবন ক্রসিং পর্যন্ত, নীলক্ষেত ক্রসিং হতে টিএসসি ক্রসিং,পলাশী মোড় হতে শহীদ মিনার হয়ে দোয়েল চত্বর ক্রসিং, বক্শীবাজার হতে জগন্নাথ হল হয়ে টিএসসি ক্রসিং।
নির্দেশনায় বলা হয়েছে, বর্ষবরণ অনুষ্ঠানে আগত যানবাহন টিএন্ডটি গ্যাপ থেকে পুরাতন এলিফ্যান্ট রোড (উত্তর দিকের গাড়িসমূহ),কার্জন হল থেকে আব্দুল গণি রোড (দক্ষিণ দিকের গাড়িসমূহ), কার্জন হল থেকে ফুলবাড়িয়া (দক্ষিণ দিকের গাড়িসমূহ), মৎসভবন থেকে সেগুনবাগিচা (পূর্ব দিকের গাড়িসমূহ, বেইলি রোড (ভিআইপি গাড়ী পার্কিং, কাঁটাবন থেকে পলাশী (পশ্চিম দিকের গাড়িসমূহ, মিন্টো রোড (মিডিয়া গাড়ি পার্কিং) পার্কি করবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend