ধানমন্ডি মাঠ উন্মুক্ত করার দাবি বিশিষ্টজনদের

ধানমন্ডি মাঠ উন্মুক্ত করার দাবি বিশিষ্টজনদের

শীর্ষ নিউজ ডটকম, ঢাকা : হাইকোর্টের রায় বাস্তবায়ন করে দ্রুত ধানমন্ডি মাঠ জনসাধারণের জন্য উন্মুক্ত করার দাবি জানিয়েছেন বিশিষ্টজনরা।

শুক্রবার সকাল ৯টায় ধানমন্ডি খেলার মাঠের সামনে ৫০টির বেশি পরিবেশবাদী ও সামাজিক সংগঠনের যৌথ উদ্যোগে এক নাগরিক সমাবেশ বক্তারা এ দাবি জানান।

সমাবেশে বক্তারা বলেন, আদালতের নির্দেশনা বরখেলাপ করে কিভাবে একটি মহল মাঠটি দখল করে রেখেছে, তা আজ আমাদের কাছে বড় প্রশ্ন। জনস্বার্থ বিরোধী এই ধরনের কার্যক্রম বন্ধ করে জনগণের মাঠ জনগণকে ফিরিয়ে দিতে সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা।

সমাবেশে বক্তৃতা কালে হানিফ সংকেত বলেন, আমরা ভূমি দস্যু দেখেছি। চর-নদী-জলাধার দখলদার দেখেছি। এখন নতুন করে শুরু হয়েছে মাঠ দখলদার। শিশু-কিশোরদের  তাদের অধিকার থেকে বঞ্চিত করে ধানমন্ডি মাঠটি একটি মহল তাদের প্রয়োজনে দখল করে রেখেছে। আমাদের সকলের চোখের সামনে এমন একটি অন্যায় কাজ আমরা মেনে নিতে পারি না। শিশু-কিশোরসহ সাধারণ মানুষের এই প্রিয় মাঠটিকে ফিরিয়ে দিতে তিনি প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান।

জাতীয় দলের সাবেক ক্রিকেটার মো. আশরাফুল বলেন, একটি ক্লাবের নামে ও তাদের সদস্যদের জন্য শুধুমাত্র এই মাঠটি ব্যবহৃত হতে পারে না। তাছাড়া শেখ জামাল ক্লাবের খেলোয়াড়রা এই মাঠের উপর নির্ভরশীল নয়। তারা এই মাঠে খেলেও না। তাহলে কেন তারা শেখ জামালের নাম ব্যবহার করে সাধারণ মানুষদের বঞ্চিত করে এই মাঠ দখল করে রাখবে।

বাপার জাতীয় পরিষদ সদস্য ও আইএবির সাবেক সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেনের সভাপতিত্বে ও বাপার যুগ্মসম্পাদক আলমগীর কবিরের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাপার প্রাক্তন সভাপতি অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, সিইউএসর সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, খুশী কবির, হানিফ সংকেত, আইএবির সভাপতি স্থপতি আবু সাঈদ এম আহমেদ, বিআইপির সভাপতি অধ্যাপক গোলাম রহমান, বেলার প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান, জাতীয় দলের সাবেক ক্রিকেটার গাজী আশরাফ হোসেন লিপু, জাবেদ ওমর বেলিম ও মো. আশরাফুল, বাপার যুগ্মসম্পাদক স্থপতি সালমা এ শফি, ধানমন্ডির বাসিন্দা সাবেক সচিব সোহেল চৌধুরী, মঞ্জুর এ মতিন ও কামাল শরীফ, ডেনর প্রাক্তন সাধারণ সম্পাদক ডা. শাকিল আখতার, গ্রীন ভয়েসর হুমায়ন কবির সুমন, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের ইবনুল সাঈদ রানা, ডব্লিউবিবি ট্রাস্ট্রের মারুফ রহমান প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend