প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান: বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম

প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান: বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম

স্টাফ রিপোর্টার:
প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শ্রীবরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান এ.ডি.এম শহিদুল ইসলাম। ২০২৩ সালের জাতীয় প্রাথমিক শিক্ষা পদকের জন্য ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে সোমবার (২ অক্টোবর) বিভাগীয় পর্যায়ে তাঁকে শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত করা হয়। শিক্ষার মানোন্নয়ন, শিশুদের ঝরেপড়া রোধ, বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন, ব্যক্তিগত তহবিল থেকে সহযোগিতা, বৃক্ষরোপণ কর্মসূচি, শিক্ষার্থীদের খেলাধুলার সামগ্রী ক্রয়, অতিরিক্ত শ্রেণিকক্ষ নির্মাণে সহযোগিতা করার স্বীকৃতি স্বরূপ তাঁকে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে।
চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় শিক্ষাখাতে বিশেষ গুরুত্ব দিয়েছেন। সেজন্যই দেশের শিক্ষা ব্যবস্থা এগিয়ে গেছে। শ্রীবরদীর প্রাথমিক বিদ্যালয়গুলোতে আমার নজরদারি বেশি। একজন শিক্ষার্থী প্রাথমিক বিদ্যালয় থেকেই গড়ে উঠে। শিশু শ্রেনি থেকে ওই শিক্ষার্থীদের যা শেখানো হবে মাধ্যমিকে গিয়ে তাই শিখবে। এজন্য সবসময় প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে বেশি গুরুত্ব দিয়ে থাকি।

তিনি আরও বলেন, প্রতিমাসে শ্রীবরদীর বিভিন্ন ক্লাস্টার ভিত্তিক শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের নিয়ে মতবিনিময় সভা করে থাকি। মানসম্মত শিক্ষা বাস্তবায়নে আমাদের সবার এগিয়ে আসতে হবে। আজকের শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিক্ষাখাত এগিয়ে গেলে আপনারা শুধু একাই উপকৃত হবেন না, উপকৃত হবে দেশবাসী।
বিভাগের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাধারণ জনগণ তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend