শ্রীবরদীতে পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক সচেতনতামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত

শ্রীবরদীতে পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক সচেতনতামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক এবং বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে গোশাইপুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে দহেরপাড় গ্রামের ছামিউল হকের বাড়িতে মা ও শিশুদের নিয়ে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।
পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. আমিনুল ইসলামের সঞ্চালনায় পরিবার পরিকল্পনার প্রয়োজনীয়তা, গুরুত্ব এবং বাল্য বিবাহের কুফল সম্পর্কে, ফ্লীপচার্ট দেখানোর মাধ্যমে সচেতনতা ও পরামর্শ মূলক বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল কুদ্দুছ,  সুখি জীবন প্রকল্প পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল এর শেরপুর জেলা প্রকল্প কর্মকর্তা মো: মোশারফ cipf-es.org হোসেন।
এছাড়াও পরিবার কল্যান সহকারি সুফিয়া বেগম ৩/খ ইউনিট, তিনি স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতি বিষয়ে এবং এএনসি ও পিএনসি সেবা বিষয়েও আলোচনা করা হয়।

বৈঠকটি পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উঠান বৈঠক নিদের্শীকা অনুযায়ী আয়োজন করা হয়। উক্ত উঠান বৈঠকে উপস্থিত মায়েদের সাথে অংশগ্রহন মূলক আলোচনা করা হয় এবং এব্যাপারে তারা মতামতও ব্যক্ত করেন। এসময় ২০ জন নারী বৈঠকে অংশগ্রহণ করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend