শ্রীবরদীতে গ্রামীণ রাস্তার বেহাল দশায় জনদূর্ভোগ: সংস্কারে নেই উদ্যোগ

শ্রীবরদীতে গ্রামীণ রাস্তার বেহাল দশায় জনদূর্ভোগ: সংস্কারে নেই উদ্যোগ

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে গ্রামীণ রাস্তার বেহাল দশায় জনদূর্ভোগের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতেই চলাচলের অনুপোযোগি হয়ে পড়েছে উপজেলার গোশাইপুর ইউনিয়নের গাবতলি বাজার থেকে মাটিয়াকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের রাস্তাটি। দূর্ভোগ লাঘবে স্থানীয় জনপ্রতিনিধিরা কোন উদ্যোগ না নেওয়ায় এলাকাবাসী রাস্তায় ধানের চারা রোপন করে অভিনব প্রতিবাদ করেছে। দীর্ঘদিন রাস্তাটি মেরামত না করায় এলাকাবাসী ও পথচারীদের মাঝে ক্ষোভ বিরাজ করেছে।
রবিবার দুপেরে সরেজমিনে দেখা যায়, গাবতীল বাজার থেকে মাটিয়াকুড়া-জালকাটা-ষাইটকাকড়া যাওয়ার সড়কটিতে বৃষ্টির পানি জমে রাস্তা কর্দমাক্ত হয়ে গেছে। রাস্তার পানি আটকে চলাচল বন্ধ হয়ে গেছে। এতে করে ওই এলাকার বাসিন্দা, পথচারীরা বাজারে যাতায়াত করতে পারছে না। শিক্ষক-শিক্ষার্থীরা বিদ্যালয়ে যেতে পারছে না। এমনকি মুসল্লিরা মসজিদে নামাজও পড়তে যেতে হিমশিম খাচ্ছে। বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে এলাকাবাসী জানালেও কোন সমাধান হয়নি। বাধ্য হয়ে রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করে স্থানীয়রা। দূভোর্গ লাঘবে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে ভূক্তভোগিরা।


ওই গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন বলেন, বৃষ্টি হলেই রাস্তায় হাঁটু পর্যন্ত কাদা থাকে। তাই মসজিদ, বিদ্যালয় ও বাজারে যেতে স্থানীয়দের খুব কষ্ট হয়। ভূক্তভোগী শরবত আলী, সোহরাব, ফর্সা মিয়া বলেন, জনপ্রতিনিধিদের বারবার বলার পরেও কেউ কোন পদক্ষেপ নিচ্ছে না। স্থানীয় ইউপি সদস্য সাজু মিয়া বেলন, এই রাস্তাটি মেরামতের জন্য চেয়ারম্যানকে বারবার বলেছি। কিন্তু তিনি কোন প্রকল্প না দেওয়া কাজ করা সম্ভব হয়নি।
জনদূর্ভোগের বিষয়টি নিয়ে গোশাইপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহজামাল ইসলাম আশিকের সাথে কথা হলে তিনি বলেন, রাস্তাটির দুই পাশে বসত বাড়ি। কেউ মাটি দিতে রাজি হয়নি বিধায় মাটি কাটা সম্ভব হয়নি। তাই পানি নিস্কাশন না হওয়ায় সামান্য বৃষ্টিতেই চলাচলের অনুপযোগি হয়ে পড়ে। দ্রুতই রাস্তাটি সংস্কার করা হবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend