শ্রীবরদীতে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় সমবায় দিবস পালিত

শ্রীবরদীতে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় সমবায় দিবস পালিত

স্টাফ রিপোর্টার:
‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’-এই প্রতিপাদকে  সামনে রেখে শেরপুরের শ্রীবরদীতে জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। শনিবার (৫ নভেম্বর) সকালে এ উপলক্ষে পরিষদ চত্বরে জাতীয় পতকা ও সমবায় পতকা উত্তোলন করা হয়।

পরে উপজেলা প্রশাসন, সমবায় দপ্তর ও সমবায়ীবৃন্দদের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে সম্মেলন কক্ষ সোমেশ্বরীতে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস। তিনি বলেন, একটি ভালো সমবায় সমিতি পুরো একটি এলাকার উন্নতিতে অবদান রাখতে পারে, যেটার প্রভাব পড়বে রাষ্ট্রের ওপর। প্রকৃতপক্ষে সমবায়ের মাধ্যমে সামাজিক নিরাপত্তা অর্জন করা ও দেশের উন্নয়নে ভূমিকা রাখা সম্ভব।

সভার শুরুতেই সমবায়ের গুরুত্ব তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা নুরুজ্জামান খান। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. উমর ফারুক, ওসি (তদন্ত)নাইম মোহাম্মদ নাহিদ হাসান, বিআরডিবি’র কেন্দ্রীয় সমিতির সভাপতি ফখরুজ্জামান সেলিম, প্রেসক্লাব শ্রীবরদী’র সভাপতি এজেএম আহছানুজ্জামান ফিরোজ, শাপলা ঋণ দান সমবায় সমিতির সভাপতি মেরিনা আক্তার প্রমুখ।

এসময় উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, সমবায় সমিতির সদস্য, গণমাধ্যমকর্মী সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এছাড়াও দিবস উপলক্ষে উন্নত জাতের গাভী পালনের মাধ্যমে সুবিধা বঞ্চিত নারীদের উন্নয়নের জন্য দিশারী নারী উন্নয়ন সমিতির দুই জন সদস্যর মাঝে ২ লক্ষ টাকার চেক প্রদান করা হয়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend