শ্রীবরদীতে অপরাধ রোধে লোকাল বয়েজ ও আমাদের আইনের সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
শেরপুরের শ্রীবরদীতে অপরাধ প্রতিরোধে নাগরিকের করণীয় শীর্ষক সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন “লোকাল বয়েজ” ও মানবাধিকার সংস্থা “আমাদের আইন” শ্রীবরদী উপজেলা শাখা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। শুক্রবার সন্ধ্যায় সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে পৌর এলাকার পূর্ব ছনকান্দা ঈদগাহ মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সামাজিক অপরাধ প্রতিরোধে সাধারণ জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এধরেন উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী।
নারী ও শিশু নির্যাতন, ইভটিজিং, মাদক, চুরি-ডাকাতি রোধে পুলিশের সাথে সাধারণ জনগণের সেতুবন্ধন তৈরীর পাশাপাশি সামাজিক ঐক্যবদ্ধতার কথা তুলে ধরেন বক্তারা। সচেতনতামূলক এই সভায় জনগণের কল্যাণে বিট পুলিশিং নিয়ে বক্তব্য প্রদান করেন শ্রীবরদী থানার এসআই সুমন মিয়া, এএসআই রবিউল ইসলাম। সাম্প্রতিক সময়ে শ্রীবরদীতে ঘটে যাওয়া বেশ কিছু আলোচিত ঘটনার উপর আলোকপাত করে বক্তারা সামাজিক ঐক্যবদ্ধতা সৃষ্টি ও সচেতনতা সৃষ্টির বিকল্প নেই বলে মত প্রকাশ করেন।

স্বেচ্ছাসেবী সংগঠন লোকাল বয়েজের পরিচালক ও মানবাধিকার সংস্থা “আমাদের আইন” শ্রীবরদী উপজেলা শাখার সাধারণ সম্পাদক এ.জেড রুমান বলেন, অপরাধ প্রতিরোধে অবশ্যই আমাদের সামাজিকভাবে ঐক্যবদ্ধ হতে হবে। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ন্যাক্কারজনক ঘটনাগুলো আমাদের স্তম্ভিত করে দিয়েছে। এই ধরনের ঘটনার সম্মুখীন যেন আর না হতে হয় সেজন্য সচেতনতা দৃষ্টি রাখতে হবে। ঘটনাগুলোর ক্ষেত্রে শ্রীবরদী থানা পুলিশের দ্রুত পদক্ষেপ গ্রহণ করায় আমরা সাধুবাদ জানাই। পুলিশ জনগণের সেতুবন্ধনে অপরাধমুক্ত সমাজ নিশ্চিত হোক এটাই সকলের প্রত্যাশা।

শ্রীবরদী লোকাল বয়েজ এর ছাত্রকল্যাণ শাখার সমন্বয়কারী শিমুল আকন্দর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড শ্রীবরদী উপজেলা শাখার সাধারন সম্পাদক আসাদুজ্জামান প্রিন্স, সমাজকর্মী এহসানুল হক মিনাল, বানিবাইদ স্কুলের সহকারি শিক্ষক মোঃ ইজ্জত আলী, এনজিও কর্মকর্তা আতাউর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আরিফ হোসেন, সমাজকর্মী হাজ্জাজ বিন মারুফ, ইনসাফ সমবায় সমিতির সভাপতি লিটন, মাওলানা মোঃ মকবুল হোসেন, সাবেক কাউন্সিলর ফারুক হোসেন, বিতার্কিক ফুয়াদ হাসান প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে মত প্রকাশ করে লোকাল বয়েজের ছাত্রকল্যাণ শাখার সদস্যরা।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend