শ্রীবরদীতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টার:
“জনসংখ্যা উন্নয়নের আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর প্রতিশ্রুতির বাস্তবায়নের” লক্ষে শেরপুরের শ্রীবরদীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বর্ণাঢ্য র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম।
সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. শারমিন রহমান অমি। তিনি বক্তব্যে বলেন জনসংখ্যা নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংস্থা, ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে। পরিবার পরিকল্পনা কার্যক্রমকে জোরদার করতে কেন্দ্রীয় থেকে তৃণমূল পর্যন্ত সবাইকে একযোগে কাজ করে সেবার মান আরও বৃদ্ধি করতে হবে। এজন্য জনসাধারনের মধ্যে সচেতনতা সৃষ্টিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বিভিন্ন কর্মসূচী পালন করছে। বাংলাদেশের আয়তন, অবস্থান, জনসংখ্যা, প্রাকৃতিক সম্পদ, পরিবেশ ও আর্থ-সামাজিক প্রেক্ষপটে পরিকল্পতি পরিবার গঠনের বিকল্প নেই।
কাকিলাকুড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার মোরাদ আলী সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধর, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মঞ্জুর আহসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ, পৌরসভার মেয়র আবু সাইদ, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ সালেহ, হামিদুর রহমান প্রমুখ।


সভায় পরিবার পরিকল্পনা বিভাগের কমিউনিটি মেডিকেল অফিসার ও পরিদর্শকদের মধ্যে শ্রেষ্ঠ পরিবার কল্যান সহকারি হিসেবে তাতিহাটি পরিবার কল্যান সহকারি রাশেদা খাতুন, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসেবে কাকিলাকুড়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের পরিবার কল্যান সহকারি পরিদর্শক শিখা জেসমিন, শ্রেষ্ঠ উপসহাকির কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে মোরাদ আলী সরকার, শ্রেষ্ঠ বেসরকারি প্রতিষ্ঠান সূূর্যের হাসি ক্লিনিকের ইফতাত আরা সুইটিকে ক্রেষ্ট ও সনদ তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভায় অংশ গ্রহণ করেন উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় সুধী বৃন্দ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend