আ’লীগের মাথাব্যাথা স্বতন্ত্র রুমান,বিএনপি নিশ্চিন্ত

sherpur pouশেরপুরের পৌর নির্বাচনে মূলত প্রতিদ্বন্দ্বিতায় আছেন ৩ প্রার্থী। আ’লীগের গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, বিএনপির আব্দুর রাজ্জাক আশীষ ও বর্তমান মেয়র, প্রভাবশালী আওয়ামীলীগ নেতা এবং বর্তমান মেয়র হুমায়ুন কবির রুমান।
স্থানীয় সরকারের এই নির্বাচনটি প্রথমবারের মতো দলীয় ভিত্তিতে হতে যাচ্ছে। যার ফলে দলীয় প্রার্থীরা তাদের দলীয় প্রতীকে নির্বাচন করবেন। দলীয় প্রতীকের কারণেই হয়তো কিছুটা বাড়তি সুবিধা ভোগ করবেন দল মনোনিত প্রার্থীগন। দলীয় প্রতীকের সুবিধা স্বতন্ত্র প্রার্থীদের ক্ষেত্রে নেই।
কিন্তু দলীয় প্রতীকের সুবিধা থাকা সত্বেও শেরপুর সদর আসনে আওয়ামীলীগের নৌকার বিপরীতে বর্তমান মেয়র হুমায়ুন কবির রুমানের প্রার্থীতা আওয়ামীলীগের জন্য একটি বড় মাথাব্যাথার কারণ। মনোনয়নপত্র দাখিলের পর থেকেই হুমায়ুন কবির রুমানের সমর্থকদের প্রতিদিন শহরে শোডাউন তাই প্রমান করে।
যদিও দলের জেলা ও পৌর নেতাদের অনেকেই দলীয় মনোনয়ন সঠিক বলে দাবী করেন। তাদের মতে গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের প্রতি জনগনের সমর্থন আছে বিবেচনা করেই দল তাকে মনোনয়ন দিয়েছে।
এদিকে মনোনয়ন দাখিল করে বর্তমান মেয়র হুমায়ুন কবির রুমান সমর্থকদের উদ্দেশ্যে বলেন, ‘আমি মার্কা চেয়েছি নারিকেল গাছ। এবার নির্বাচনে শ্লোগান হবে ‘তিনতলা না গাছতলা? গাছতলা গাছতলা।’
এখন প্রত্যাহারের শেষ দিন পার হবার পর বোঝা যাবে এর শেষ কোথায়।
অন্যদিকে বিএনপি মনোনিত প্রার্থী আব্দুর রাজ্জাক আশীষের মনোনয়ন প্রাপ্তির ক্ষেত্রে কোন প্রতিদ্বন্দ্বিতা না থাকায় তিনি আছেন ফুরফুরে মেজাজে। কিন্তু তারপরেও নির্বাচন সুষ্ঠু হবে কি না এ নিয়ে রয়েছে তার দুশ্চিন্তা।
আব্দুর রাজ্জাক আশীষ বলেন, ‘নির্বাচন সুষ্ঠু হলে আমি বিজয়ী হবো ইনশাল্লাহ। কিন্তু প্রশ্ন হচ্ছে কেমন নির্বাচন হবে তার উপর।’
এ ব্যাপারে শেরপুর জেলা বিএনপির আহ্বায়ক মাহমুদুল হক রুবেল বলেন, ‘আমাদের দলের মধ্যে কোন মনোনয়ন নিয়ে কোন সমস্যা নেই। বিএনপির সবাই দলীয় প্রার্থীদের জন্য সাধ্যমত কাজ করবে। কিন্তু নির্বাচন কেমন হবে তার উপর নির্ভর করছে অনেক কিছু। নির্বাচন নিয়ে দেশের মানুষের বর্তমানের অভিজ্ঞতা কোনভাবেই সুখকর নয়।’

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend