সেঞ্চুরি দিয়ে প্রত্যাবর্তন মালিকের

Pak-Zim-1st-ODI-(Home)_therসিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়কে জয়ের জন্য ৩৭৬ রানের বিশাল টার্গেট দিয়েছে স্বাগতিক পাকিস্তান। মঙ্গলবার দিবারাত্রির ম্যাচে লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দল দু’টি। এই ম্যাচে সেঞ্চুরি করার মধ্য দিয়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিক।
টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক আজহার আলী। মোহাম্মদ হাফিজকে সঙ্গী করে দলকে তিনি দিয়েছেন উড়ন্ত সূচনা। উদ্বোধনী জুটিতে ১৭০ রান করার পর ২৬তম ওভারে শেষ বলে আউট হয়েছেন আজহার, ব্যক্তিগত ৭৯ রানে। এর ৪ রান পরই বিদায় নিয়েছেন হাফিজ। তিনি করেছেন ৮৬ রান। দুই ওপেনার আউট হওয়ার পর ২০১ রানের দুর্দান্ত জুটি গড়েছেন দীর্ঘদিন পর দলে ডাক পাওয়া সাবেক অধিনায়ক শোয়েব মালিক ও মিডল অর্ডার ব্যাটসম্যান হারিস সোহেইল।
ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরির দেখা পেয়েছেন মালিক। ৭৬ বল খেলে ১১২ রান করে ইনিংসের শেষ বলে আউট হয়েছেন তিনি। অন্যদিকে, সোহেইল নটআউট থেকেছেন ব্যক্তিগত ৮৯ (৬৬ বলে) রান নিয়ে। নির্ধারিত ৫০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে ৩৭৫ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে পাকিস্তান। ওয়ানডে ক্রিকেটে যা দলটির দ্বিতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড। এর আগে ২০১০ সালের ২১ জুন শ্রীলঙ্কার ডাম্বুলায় বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ৩৮৫ রান করেছিল পাকিস্তানীরা। ওয়ানডে ক্রিকেটে এখন অব্দি এটা পাকিস্তানের সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড।
এদিকে, এই ম্যাচের মধ্য দিয়ে দীর্ঘ ২ বছর পর কোনো আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলেছেন শোয়েব মালিক। সর্বশেষ ২০১৩ সালে ১৫ জুন ভারত-পাকিস্তান ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। ফলে সেঞ্চুরি দিয়েই গৌরবজনকভাবে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন পাকিস্তানের এই তারকা ক্রিকেটার।
এ রিপোর্ট লেখা পর্যন্ত জয়ের লক্ষ্যে ব্যাটিং করছে জিম্বাবুয়ে। ১৫ ওভার শেষে অতিথিদের সংগ্রহ ২ উইকেটে ৭৪ রান।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend