একটি ঘুপচি ঘরে রাখা হয় দুই মাস

salah uddin 1দুই মাসের বেশি সময় ধরে নিখোঁজ বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমদের সঙ্গে বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে গিয়ে দেখা করেন বিএনপি নেতা আব্দুল লতিফ জনি। প্রথমবারের মতো গতকাল বৃহস্পতিবার প্রায় দুই ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করে মেঘালয় পুলিশের গোয়েন্দা বিভাগ।

পুলিশের কয়েকটি অসমর্থিত সূত্রে জানা গেছে গোয়েন্দাদের তিনি জানিয়েছেন, তাঁকে কোনো একটা জায়গায় ঘুপচি ঘরে রাখা হয়েছিল প্রায় দুই মাস। তারপর বেশ কয়েকবার গাড়ি বদল করে শিলংয়ে নিয়ে আসা হয়। গোয়েন্দাদের জেরা আর সালাহ উদ্দিন নিজের আত্মীয়দের যা বলেছেন– তার মধ্যে বেশ মিল খুঁজে পাওয়া যাচ্ছে।

এর আগে সালাহ উদ্দিনের দুজন আত্মীয় দুপুরবেলা তাঁর সঙ্গে দেখা করে খাবার আর পোশাক দিয়ে আসেন। এ সময় তাঁর সঙ্গে কথাবার্তাও হয় তাঁদের। সালাহ উদ্দিনকে উদ্ধৃত করে ওই আত্মীয়রা জানান যে ৬২ দিন তিনি বন্দি অবস্থায় ছিলেন। তবে কোথায় ছিলেন তিনি- তা বলতে পারেননি। এরপর চোখ বেঁধে বেশ কয়েকবার গাড়ি বদল করে নেওয়া হয় যে জায়গাটিতে- তা নিজেই খোঁজ নিয়ে জানতে পারেন যে শিলংয়ের গল্ফ লিংক এলাকা ছিল।

পুলিশ যদিও এতদিন দাবি করে আসছিলেন তারা স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে হেফাজতে নেয় বিএনপির এ নেতাকে। তবে সালাহ উদ্দিন আহমদ এদিন আত্মীয়দের জানান যে তিনি নিজেই পুলিশের কাছে গিয়েছিলেন। আর হাসপাতালের চিকিৎসকরা বলছেন তিনি মোটের ওপর সুস্থই রয়েছেন। তবে দেখা দিয়েছে কিডনি ও চর্মরোগ।
সূত্র : বিবিসি বাংলা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend