ঢাকা টেস্টে অপরিবর্তিত দল বাংলাদেশের

Bangladesh-Test-Teamখুলনা টেস্টের সাফল্যের পর দ্বিতীয় টেস্টে দলে কোনো পরিবর্তন আনার প্রয়োজন মনে করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের দল অপরিবর্তিত রেখেই তাই ঢাকায় দ্বিতীয় টেস্ট খেলতে নামবেন মুশফিকরা।
আগামী বুধবার ঢাকার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। ম্যাচটি সামনে রেখে রবিবার দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে প্রথম টেস্টের দলটি অপরিবর্তিত রয়েছে।
উল্লেখ্য, ওয়ানডে সিরিজ ও টোয়েন্টি২০ ম্যাচের পর খুলনা টেস্টেও বাংলাদেশকে হারাতে পারেনি পাকিস্তান। তামিম ইকবাল, ইমরুল কায়েস, তাইজুল ইসলাম; সর্বোপুরি দলের সব ক্রিকেটারের অনবদ্য নৈপুণ্যের ফলে এই ম্যাচে শনিবার পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক এক ‘ড্র’ নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। যে ‘ড্র’ জয়ের চেয়ে কোনো অংশেই কম নয়।
ম্যাচে একঝাঁক রেকর্ডও লেখা হয়েছে বাংলাদেশ দল ও ক্রিকেটারদের ব্যক্তিগত অর্জনের পাশে। সে কারণেই ঢাকা টেস্টে দলে পরিবর্তন আনার কোনো যুক্তিকতা থাকার কথাও নয়।
তবে মূল একাদশে খানিকটা পরিবর্তন হলেও হতে পারে। কেননা, খুলনা টেস্টের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটা পেসার মোহাম্মদ শহীদ খুব একটা আলো ছড়াতে পারেননি। তার জায়গায় ঢাকা টেস্টের একাদশে শাহাদাত হোসেন রাজীবকে দেখা গেলেও যেতে পারে। অন্যদিকে, স্পিনের ক্ষেত্রে তেমন একটা পরিবর্তন না আসাই স্বাভাবিক। কেননা, দলের প্রধান স্ট্রাইক বোলার সাকিব আল হাসানের পাশাপাশি স্পিনে সাপোর্ট দেওয়ার জন্য তাইজুল ইসলাম ও শুভাগত হোমরা খুলনা টেস্টে নিজেদের বেশ ভালভাবেই প্রমাণ করেছেন।
দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল খান (সহ-অধিনায়ক), সাকিব আল হাসান, মুমিনুল হক সৌরভ, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, শুভাগত হোম চৌধুরী, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন লিখন, রুবেল হোসেন, মো. শহীদ, লিটন কুমার দাস এবং শাহাদাত হোসেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend