বিএনপি নেতা পিন্টু মারা গেছেন

pintuসাবেক ছাত্রদল সভাপতি, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি নাসির উদ্দিন আহমেদ পিন্টু মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে রবিবার দুপুর ১২টা ২০ মিনিটে কর্তব্যরত ডাক্তার পিন্টুকে মৃত ঘোষণা করেন।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের বিভাগীয় প্রধান ড. রইচ উদ্দিন বলেন, ‘দুপুর সোয়া ১২টার দিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে আনা হয় পিন্টুকে। তাৎক্ষণিক ইসিজি করা হলে তার হৃদ-স্পন্দন পাওয়া যায়নি। দুপুর ১২টা ২০ মিনিটে তাকে মৃত ঘোষণা করা হয়।’pintu1
তিনি দাবি করেন, হাসপাতালে নিয়ে আসার অন্তত ২০-৩০ মিনিট আগেই পিন্টুর মৃত্যু হয়েছে।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বলেন, সুরতহাল রিপোর্ট শেষে লাশের ময়নাতদন্ত হবে।
এর আগে দুপুর ১২টা ৫৪ মিনিটের দিকে রাজশাহী ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত ডিআইজি (প্রিজন) বজলুর রশিদ বিএনপির এই নেতার মৃত্যুর বিষয়টি দ্য রিপোর্টকে নিশ্চিত করেন।
এদিকে ঢাকা বিভাগীয় ডিআইজি (প্রিজন) গোলাম হায়দার বলেন, ‘অসুস্থ হয়ে পড়লে নাসির উদ্দিন পিন্টুকে রাজশাহী কারাগার থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।’
পিলখানা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নাসির উদ্দিন পিন্টুকে ২০ এপ্রিল রাত ১১টা ৪০ মিনিটে নারায়ণগঞ্জ কারাগার থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে আনা হয়।
নাসির উদ্দিন আহমেদ পিন্টুর বিরুদ্ধে পিলখানা হত্যা মামলাসহ দুর্নীতি ও ভাংচুরের সাতটি মামলা রয়েছে।
সাত মামলার মধ্যে পিলখানা হত্যা মামলায় ২০১৩ সালের ৫ নভেম্বর রাজধানীর লালবাগে অবস্থিত আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ ড. মো. আখতারুজ্জামান পিন্টুকে যাবজ্জীবন দণ্ড দেন।
পিন্টুর আইনজীবী সৈয়েদ জয়নুল আবেদীন মেজবা রবিবার দুপুরে বলেন, তার (পিন্টুর) বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে। এর মধ্যে পিলখানা হত্যা মামলায় সাজা হয়েছে। বাকি ছয়টি হাইকোর্টে স্থগিত রয়েছে।
মেজবা বলেন, সাত মামলার মধ্যে রয়েছে— দুদকের দায়ের করা দুর্নীতি মামলা, একটি হত্যা মামলা এবং গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের চারটি রাজনৈতিক মামলা।
পিলখানা হত্যা মামলার রায়ে ১৫২ জনকে ফাঁসি, বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টু ও আওয়ামী লীগ নেতা তোরাব আলীসহ ১৬১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২৭১ জনকে খালাস দেওয়া হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend