দ্বিতীয় ইনিংস : বাংলাদেশ ৪৬৪/৫, মাহমুদউল্লাহ ও মুশফিক আউট

record-tamim-imrul-tons (1)পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে আহামরি ব্যাটিং না করলেও দ্বিতীয় ইনিংসে অসাধারণ খেলছে বাংলাদেশ। ওপেনার তামিম ইকবালের ডাবল সেঞ্চুরি ও ইমরুল কায়েসের সেঞ্চুরিতে পঞ্চম ও শেষ দিনে ৩ উইকেট হারিয়ে চা বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪৫১ রান। সফরকারীদের চেয়ে ১৫৫ রানে এগিয়ে রয়েছে টাইগাররা। সর্বশেষ আউট হয়েছেন তামিম ইকবাল (২০৬)।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে পঞ্চম দিনে প্রথম উইকেট হারিয়েছে বাংলাদেশ। জুলফিকার বাবরের বলে ক্যাচ আউট হয়েছেন ইমরুল কায়েস। সাজঘরে ফেরার আগে ক্যারিয়ারের ‍তৃতীয় সেঞ্চুরিপূর্ণ করেছেন তিনি। ২৪০ বলে ১৫০ রানে করেছেন বাঁহাতি এই ক্রিকেটার।
দুর্দান্ত খেলেই সাজঘরে ফিরেছেন ইমরুল কায়েস। তবে প্রথম ইনিংসে ভাল ব্যাট করলেও দ্বিতীয় ইনিংসে সুবিধা করতে পারেননি মুমিনুল হক। মাত্র ২১ রান করেই জুনায়েদ খানের বলে সরাসরি বোল্ড হয়েছেন মুমিনুল। বিদায় নিলেও আক্রমণাত্মক মেজাজেই খেলেছেন তামিম ইকবাল। মোহাম্মদ হাফিজের বলে প্যাভিলিয়নে ফেরার আগে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি ২০৬) পুর্ণ করেছেন বাঁহাতি তামিম। দ্বিতীয় বাংলাদেশী হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করেছেন তিনি। এর আগে প্রথম বাংলাদেশী হিসেবে এই কৃতিত্ব দেখিয়েছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।
আগের দিন কোনো উইকেট না হারিয়ে ২৭৩ রান তুলেছিল বাংলাদেশ। সেঞ্চুরি করেছেন তামিম ও ইমরুল। টেস্ট ক্যারিয়ারে এটা তামিমের সপ্তম আর ইমরুলের তৃতীয় সেঞ্চুরি। আর পাকিস্তানের বিপক্ষে দু’জনেরই প্রথম সেঞ্চুরি।
সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ : প্রথম ইনিংস ৩৩২/১০
পাকিস্তান : প্রথম ইনিংস ৬২৮/১০, ওভার ১৬৪.৪ (হাফিজ ২২৪, আজহার ৮৩, মিসবাহ ৫৯, আসাদ ৮৩, সরফরাজ ৮২, ইউনিস ৩৩; তাইজুল ৬/১৬৩, শুভাগত ২/১২০)।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend