বকশীগঞ্জে কালবৈশাখী ঝড়ে কিশোরী নিহত : আহত ২০

jhorবকশীগঞ্জ উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে অন্তত পাঁচ শতাধিক কাঁচাপাকা বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। মাঠের ফসল গাছপালার ব্যাপক তি হয়েছে। পল্লী বিদ্যুতের ১৫টি খুটি ভেঙ্গে ও তার ছিড়ে লন্ডভন্ড হয়েছে। এ সময় নিঝুম নামে কিশোরী নিহত হয়েছে। আহত হয়েছেন নারী শিশুসহ অন্তত পে ২০ জন।

মঙ্গলবার মধ্য রাতে পৌর শহরসহ ২টি ইউনিয়নের ২৫টি গ্রামে ঝড়ে আঘাত হানে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানাগেছে, মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে কালবৈশাখী ঝড় ও বজ্রসহ বৃষ্টিপাত শুরু হয়। আধা ঘন্টাব্যপী ঝড়ে উপজেলার পৌর শহরসহ সাধুরপাড়া ও কামালপুর ইউনিয়নের ২৫টি গ্রামে পাচঁ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় পৌর শহরের পাখিমারা গ্রামে গাছ চাপায় নিঝুম (১৬) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে। এলাকাবাসীরা জানান, ঝড়ে গাছ ভেঙে ঘরের উপর পড়লে ঘুমন্ত অবস্থায় নিঝুম নিহত হয়। সে মুকছেদ আলীর কন্যা। এছাড়া ঝড়ের কবলে পড়ে নারী শিশুসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এদের মধ্যে ফরহাদ (২০) শাকিল (৫) জয়লা (৩৫)রফিকুল(৪৫)কে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঝড়ে ইরি বোরো ধান ক্ষেত ও সবজির ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। উপড়ে পড়েছে বিভিন্ন প্রজাতির সহাস্্রাধিক গাছপালা।
বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নার্গিস পারভীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বুধবার সকালে ক্ষয়ক্ষতির তালিকা করতে পৌর এলাকাসহ ২টি ইউনিয়নে পরিদর্শন করছেন। এছাড়া জেলা প্রশাসক শাহাবদ্দীন খাঁন পরিদর্শনে এসে নিহত নিঝুমের পরিবারকে নগত ২০ হাজার টাকা প্রদান করেছেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend