কামারুজ্জামানের রিভিউ শুনানি বুধবার

kamaruzzaman_41055মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের আপিলের রায়ের বিরুদ্ধে করা রিভিউ শুনানি বুধবার অনুষ্ঠিত হবে। আপিল বিভাগের আদেশ অনুযায়ী এ রিভিউ শুনানি হবে।
কামারুজ্জামানের আবেদন শুনানির জন্য কার্যতালিকার ৪ নম্বরে রয়েছে।
একই সঙ্গে মানবতাবিরোধী অপরাধের মামলায় ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মো. মুজাহিদের আপিলগুলোও শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত কার্যতালিকায় এসেছে।
সুপ্রীম কোর্টের আপিল বিভাগের বুধবারের কার্যতালিকায় সাকা চৌধুরীর মামলা ১২ নম্বরে ও মুজাহিদের মামলা ১১ নম্বরে রাখা হয়েছে।
এর আগে ২০১৩ সালের ২৯ অক্টোবর সালাহউদ্দিন কাদের চৌধুরী ফাঁসির দণ্ড থেকে খালাস চেয়ে আপিল করেন। একই বছরের ১ অক্টোবর ট্রাইব্যুনাল-১ সালাহউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।
এদিকে, ২০১৩ সালের ১১ আগস্ট মৃত্যুদণ্ডের রায়ের বিরুদ্ধে খালাস চেয়ে আপিল করেন মুজাহিদের আইনজীবীরা। ২০১৩ সালের ১৭ জুলাই মুজাহিদের বিরুদ্ধে আনা রাষ্ট্রপক্ষের ৭টি অভিযোগের মধ্যে ৫টি অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ডাদেশ দেন ট্রাইব্যুনাল।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend