ব্যাটিংয়ে সেরা গুপ্তিল

Martin-Guptilরবিবার চলতি বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ম্যাচে খুব বেশি রান করতে পারননি মার্টিন গুপ্তিল। মেলবোর্নের মাঠে ব্যক্তিগত ১৫ রানে আউট হয়েছেন নিউজিল্যান্ডের এই ওপেনিং ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ান স্পিনার গ্লেন ম্যাক্সওয়েলের বলে বোল্ড আউট হয়েছেন তিনি। গুপ্তিল বা নিউজিল্যান্ডের জন্য যা চরম হতাশার। তবে এই হতাশার মধ্যেও খানিকটা আনন্দ পেতে পারেন গুপ্তিল। কারণ চলতি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান সংগ্রহাক ব্যাটসম্যানের সম্মান সঙ্গী হয়েছে তার।
ফাইনাল ম্যাচটি শুরুর আগে চলতি আসরে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে ছিলেন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা। টানা ৪ সেঞ্চুরির সুবাদে ৭ ম্যাচে ৫৪১ রান করেছেন সাঙ্গাকারা। তাকে ছাড়িয়ে যেতে গুপ্তিলের প্রয়োজন ছিল ১০ রান। ফলে মেলবোর্নে ১৫ রান করে আউট হলেও চলতি আসরে গুপ্তিলের মোট রান দাঁড়িয়েছে ৯ ম্যাচে ৫৪৭।

একটি ডাবল সেঞ্চুরি (২৩৭*), একটি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরির সাহায্যে এ রান করেছেন তিনি।
অস্ট্রেলিয়ার ইনিংস শুরুর আগেই সেরা ব্যাটসম্যান (মোট রানের বিচারে) হিসেবে বিশ্বকাপের চলতি আসর শেষ করার বিষয়টি নিশ্চিত হয়ে গেছে গুপ্তিলের। কেননা, যারা তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ইতোমধ্যে তারা আসর থেকে বিদায় নিয়েছেন। আর অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান করা স্টিভেন স্মিথের সংগ্রহ তখন ৩৪৬ রান।
ভারতীয় কিংবদন্তি শচিন টেন্ডুলকরের একটি রেকর্ডও ভাঙার হাতছানি ছিল গুপ্তিলের সামনে। বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি রানের (৬৭২) রেকর্ডটি শচিনের দখলে। রবিবার মেলবোর্নে গুপ্তিল মাত্র ১৫ রানে আউট হওয়ায় শচিনের রেকর্ডটি অক্ষত রয়ে গেছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend