রবিবার সারাদেশে বিক্ষোভ করবে ২০ দল

bnpবিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ গুম হওয়া নেতাকর্মীদের অক্ষত অবস্থায় ফেরত, খুন ও গণগ্রেফতার বন্ধের দাবিতে রবিবার সব জেলা, উপজেলা, থানা, পৌরসভা ও মহানগরের থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে ২০ দলীয় জোট। সারা দেশে অবরোধও অব্যাহত থাকবে। আজ শনিবার বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুর স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানানো হয়।
বিবৃতিতে বলা হয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে গ্রেপ্তারের পর বিএনপির অন্যতম যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ সারা দেশে বিরোধী দলীয় গুমকৃত নেতা-কর্মীদের সুস্থ ও অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফেরত দেওয়ার দেওয়ার দাবিতে এবং নেতা-কর্মীদের হত্যা ও গণগ্রেপ্তারে প্রতিবাদে এ কর্মসূচি দেওয়া হয়েছে।
বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেতা খালেদা জিয়ার পক্ষ থেকে এ কর্মসূচি পালনের জন্য বিবৃতিতে আহ্বান জানানো হয়।
বিবৃতিতে আরও বলা হয়, সরকারের অবৈধ কর্মকাণ্ড ও লুটতরাজের বিরুদ্ধে বিরোধী দলগুলো যাতে সোচ্চার হতে না পারে সে জন্যই ক্ষমতাসীনরা বিরোধী দলের জ্যেষ্ঠ নেতাসহ হাজার হাজার নেতা-কর্মীর নামে বানোয়াট মামলা দিয়ে তাঁদের জেলে পুরে রেখেছে। যৌথবাহিনী দিয়ে দেশে চালানো হচ্ছে গ্রেপ্তার ও বন্দুকযুদ্ধের নামে বিরোধী দলীয় নেতা-কর্মীদের হত্যার নারকীয় ঘটনা। সব মিলিয়ে দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন মানবাধিকার সংস্থাগুলো বাংলাদেশের সংকটাপন্ন পরিস্থিতিতে গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করে যাচ্ছে।
বিএনপির যুগ্ম মহাসচিব আরও বলেন, বিগত ৫টি সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থীদের সবকটিতে বিপুল বিজয় নিশ্চিত করে আপনার সরকারের অপশাসনের সমুচিত জবাব দিতে জনগণ যেমন ভুল করেনি, ঠিক একইভাবে আগামীতেও জনগণ ভোট দেওয়ার সুযোগ পেলে বিএনপি তথা ২০ দলীয় জোটের বিজয় নিশ্চিত করবে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend