সরকারি নির্দেশে গুলশান কার্যালয়ের আশপাশে নেটওয়ার্ক বন্ধ

Bharti-Airtelবাংলাদেশ টেলিকমিউনিকেশন অ্যান্ড রেগুলেটরি কমিশনের লিখিত নির্দেশে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের আশপাশের এলাকায় মোবাইল ফোনসহ সকল প্রকার নেটওয়ার্ক বন্ধ রাখা হয়।
খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের আশপাশের এলাকায় শনিবার বিকেল চারটার পর থেকে বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানিগুলোর নেটওয়ার্ক পাওয়া যাচ্ছিল না।
এ ব্যাপারে গ্রামীনফোনের সঙ্গে যোগাযোগ করা হলে প্রতিষ্ঠানটির বহিঃযোগাযোগ বিভাগের প্রধান সৈয়দ তালাত কামালের উদ্ধৃতি দিয়ে গণসংযোগ বিভাগের পরিচালক মো. হাসান  বলেন, নিরাপত্তার কারণ দেখিয়ে বাংলাদেশ টেলিকমিউনিকেশন অ্যান্ড রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) একটি লিখিত নির্দেশ গুলশান-২ এর নির্দিষ্ট কিছু এলাকার মোবাইল ফোনের কল ও ডাটা এবং সকল প্রকার ওয়াইম্যাক্স ইন্টারনেট সার্ভিসের নেটওয়ার্ক বন্ধ রাখতে বলা হয়। শনিবার দুপুর ৩টা ৩৮ মিনিটে এই লিখিত নির্দেশ পাওয়ার পর গ্রামীনফোন এসব নির্দিষ্ট এলাকার নেটওয়ার্ক সাময়িক বন্ধ করে রেখেছে। সরকারের পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এসব এলাকার গ্রাহকরা সাময়িক অসুবিধার সম্মুখিন হবেন।
একই ব্যাপারে কথা বলা হলে বেসরকারি টেলিফোন অপারেটর কোম্পানি বাংলালিংকের এক কর্মকর্তা (আইটি)  বলেন, ‘গুলশান-২ এর খালেদা জিয়ার কার্যালয়ের আশপাশের এলাকায় বিকেল ৪টার দিকে আমাদের কোম্পানির ১৫টি বিটিএস (টাওয়ার) বন্ধ রাখা হয়। পরে আরও তিনটি মোট ১৮টি বিটিএস বন্ধ রাখা হয়। আমার জানা মনে বিটিআরসি’র একটি লিখিত নির্দেশের মাধ্যমে বিটিএসগুলো বন্ধ রাখা হয়েছে।
এদিকে রাত ১১টার পর গুলশান-২ ও খালেদা জিয়ার কার্যালয় এলাকায় সকল ফোন কোম্পানির নেটওয়ার্ক কাজ করতে শুরু করেছে বলে সেখানে অবস্থান করা প্রতিবেদক নিশ্চিত করেছেন।

সূত্রঃ দ্য রিপোর্ট

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend