রোনালদো ২ ম্যাচ নিষিদ্ধ

Ronaldo-in-শেষ অবধি পর্তুগিজ ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে ২ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষ। গত শনিবার লা লিগা ফুটবলে কর্দোবার ডিফেন্ডার এদিমারকে মুখে আঘাত করা ও লাথি মারার জের ধরে বুধবার রোনালদোকে এই শাস্তি দেওয়া হয়েছে। যদিও গুঞ্জন উঠেছিল যে ওই ঘটনার রেশ ধরে রোনালদো ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন। তবে খেলার মাঠে সংঘাতমূলক কর্মকাণ্ডের কারণে লাল কার্ড পেলে সাধারণত একজন ফুটবলারকে কম করেও ৩ ম্যাচ নিষিদ্ধ করা হয়ে থাকে। কিন্তু কর্দোবার বিপক্ষে ম্যাচ পরিচালনাকারী রেফারি রোনালদোর বিষয়টিকে পোস্ট ম্যাচ রিপোর্টে তেমন গুরুতর অপরাধ হিসেবে উল্লেখ না করায় এ যাত্রা ২ ম্যাচ নিষেধাজ্ঞার বদৌলতে পার পেয়ে গেছেন টানা দ্বিতীয়বারের মতো ফিফার বর্ষসেরা পদক ব্যালন ডি’ওর জয়ী রোনালদো।
এই শাস্তির কারণে লা লিগায় রিয়াল সোসিয়েদাদ এবং সেভিয়ার বিপক্ষে রিয়াল মাদ্রিদের ম্যাচ দুটি খেলতে পারবেন না রোনালদো। তবে ৭ ফেব্রুয়ারি অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নামতে পারবেন তিনি।Ronaldo-ho-

উল্লেখ্য, গত শনিবার লা লিগায় কর্দোবার বিপক্ষে গোল না পাওয়ায় মেজাজ নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছেন রোনালদো। ম্যাচের ৮২ মিনিটে তার গোল করার সুযোগ ব্যর্থ হয়ে গেলে ক্ষীপ্ত রোনালদো কর্দোবার রক্ষণভাগের খেলোয়াড় এদিমারের গালে হাত দিয়ে আঘাত করেন এবং একই সময়ে এদিমারের পায়ে সজোড়ে লাথি মারেন। এতে এদিমার মাটিতে লুটিয়ে পড়েন। ঘটনার রেশ ধরে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে রোনালদোকে। এরপর মাঝের কটি দিন চূড়ান্ত শাস্তির বিধান শোনার জন্য তাকে এবং তার দল রিয়াল মাদ্রিদকে অপেক্ষায় থাকতে হয়েছে। এই ঘটনার পর অবশ্য নিজের কতৃকর্মের জন্য রিয়াল ভক্ত ও এদিমারের কাছে ক্ষমা চেয়েছিলেন রোনালদো। অন্যদিকে, এদিমারও রোনালদোকে ক্ষমা করে তাকে মাত্র ১ ম্যাচের জন্য নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছিলেন স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষের কাছে।
তথ্যসূত্র : গোল ডটকম ও মিরর অনলাইন

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend