ঝিনাইগাতী গারো পাহাড়ে রসের হাড়িতে বিক্রি হচ্ছে মদ!

Drug-Picশেরপুরের ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী গারো পাহাড়ের অবকাশ পিকনিক স্পটে হরদম বিক্রি হচ্ছে তাড়ি, চোলাই মদ, চুসহ বিভিন্ন মাদক। যদিও প্রকাশ্যে এসব মাদক বিক্রেতারা খেজুর ও তালের রস বলে প্রচার করছে। কিন্তু বাস্তবে তাদের তথাকথিত রসের পাত্রে রয়েছে তাড়ি, চোলাই মদ এবং স্থানীয় গারোদের তৈরী করা এক জাতীয় মদ ‘চু’।
প্রতিদিন ওই অবকাশ স্পটে শত শত ভ্রমন পিপাসুরা জেলা এবং জেলার বাইরে থেকে বেড়াতে আসছেন। ওইসব ভ্রমন পিপাসুরা ওই রস বিক্রেতাদের হাক-ডাকে কাছে গেলেই আস্তে করে ওইসব মাদকের কথা বলা হয়। তখন উৎসুক ভ্রমন পিপাসু বা দর্শনার্থীদের অনেকেই আগ্রহ ভরেই যার যার পছন্দ মত মাদক পান করছে। এসময় পেশাদার মাদক সেবীসহ বেড়াতে আসা এক শ্রেণীর যুবক ও উঠতি বয়সের তরুনরা ওই নিষিদ্ধ মাদকের প্রতি আকৃষ্ট হচ্ছে এবং পান করছে।
স্থানীয়রা জানায়, এখানে শুধু ভ্রমন পিপাসুরাই নয়, শেরপুর শহর থেকে প্রতিদিনই এক শ্রেণীর মাদক সেবক এ মাদক (চু, তাড়ি, হান্ডি) পান করার জন্য অবকাশ কেন্দ্রে ছুটে আসে। ফলে যুব সমাজ এবং স্থানীয় ভ্রমন পিপাসুদের ভ্রমনের পরিবেশ নষ্ট করা হচ্ছে। এছাড়া ওই বিনোদন কেন্দ্রে বেড়াতে আসার ভ্রমন পিপাসুদেরও অনেক সময় বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়তে হয়। এব্যাপারে ঝিনাইগাতী থানার ওসি ফসিহুর রহমান জানান, বিষয়টি আমার জানা নাই, তবে প্রমান পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
Send this to a friend